This Article is From May 16, 2020

বাবা কাঠবিড়ালি দেবের কপালভাতি! দেখতে হলে দেখুন এই ভাইরাল ভিডিও

Viral Video: ইন্টারনেট ব্যবহারকারীদের এই যোগী মহারাজকে খুবই পছন্দ হয়েছে

বাবা কাঠবিড়ালি দেবের কপালভাতি! দেখতে হলে দেখুন এই ভাইরাল ভিডিও

কাঠবিড়ালির যোগা দেখলে অবাক হবেন আপনিও

নয়া দিল্লি:

করোনা ভাইরাসের (Coronavirus) জেরে প্রায় সারা পৃথিবী আজ গৃহবন্দী।পৃথিবীর বিভিন্ন দেশে মাসের পর মাস জুড়ে চলছে লকডাউন (Lockdown)। এই রকম অবস্থায় মানুষের সময় কাটানোটা খুবই মুশকিল হয়ে উঠেছে।এই রকম মুশকিল সময়ে মুখে হাসি ফোটাতে চাইলে দেখুন এই ভিডিও। এক টুইটার ইউজার সম্প্রতি এই ভিডিও-টি শেয়ার করেছেন, তাঁর মতে, এই ভিডিও-তে কাঠবিড়ালিটিকে যোগা (Yoga) করতে দেখা যাচ্ছে।  

এই ভিডিও-তে কাঠবিড়ালিটি কীভাবে খুব জোরে নাক দিয়ে হাওয়া ছাড়ছে সেটি দেখতে পাবেন। সেই সঙ্গে দ্রুত শ্বাস ত্যাগের সঙ্গে সঙ্গে পেটও ভেতরের দিকে ঢোকাতে ভুল করেনি। কাঠবিড়ালির এই গতিবিধি আপনার মুখে হাসি তো ফোটাবেই, সেই সঙ্গে আপনাকে কপালভাতির  (Kapalbhati) কথা মনে করিয়ে দেবে।ভিডিওটি দেখলে আপনারা কাঠবিড়ালির নিঃশ্বাস প্রশ্বাস ত্যাগের আওয়াজ পাবেন।     
 

দেখুন সেই ভাইরাল ভিডিও: 

ইন্টারনেট ব্যবহারকারীদের এই যোগী মহারাজকে খুবই পছন্দ হয়েছে। 

প্রসঙ্গত, কপালভাতি প্রাণায়াম আপনার স্বাস্থ্যের জন্য কতটা উপকারী তা হয়তো আপনি নিশ্চয়ই জানেন। নিয়মিত কপালভাতি করলে আপনি বহু ক্রনিক রোগের হাত থেকে মুক্তি লাভ করতে পারেন।বিশেষজ্ঞদের মতে এই যোগাতে এক মিনিটে ৯০ থেকে ১২০ বার শ্বাস ত্যাগ করাটা খুবই জরুরি। প্রথম প্রথম আপনি এই গণনা কম করে করতে পারেন। কপালভাতি থেকে আপনার ওজন কমতে পারে সেই সঙ্গে আপনি কোষ্ঠকাঠিন্যের হাত থেকেও রেহাই পেতে পারেন। এটি শরীরের রক্ত চলাচলের গতি নিয়ন্ত্রণে রাখে। আপনার যদি চুল পড়ার সমস্যা থাকে, তাহলে কপালভাতি করতে পারেন, কারণ চুল পড়ার হাত থেকেও রেহাই দেয়।    

Click for more trending news


.