This Article is From Jul 19, 2020

জলের তোরে চোখের নিমেষে মধ্য দিল্লিতে ভেসে গেল বাড়ি, ভাইরাল ভিডিও

সেই ভিডিওতে দেখা গিয়েছে, সেই বাড়ি ধসে পড়ার সময় স্থানীয়দের মধ্যে কতটা আতঙ্ক ছড়িয়েছিল। আর্তনাদ ও চিৎকারে ভরে গিয়েছিল এলাকা

সৌভাগ্যক্রমে ধসের সময় কেউ ছিলেন না বাড়িতে।

নয়াদিল্লি:

গত কয়েকদিন ধরে বৃষ্টিতে বিপর্যস্ত দিল্লি (Consistent rain in Delhi)। এই বিপর্যয়ের কবল পড়ে ধসে গেল আইটিও এলাকার  একটা বাড়ি। ওই বাড়ির পাশ দিয়ে যাওয়া একটা খালের জল উপচে মাটি ধসে এই বিপর্যয়। এমনটাই দিল্লি পুরসভা সূত্রে খবর। তবে ঘটনার সময় ওই বাড়িতে (Slum house washed area) কেউ উপস্থিত ছিলেন না। ফলে প্রাণহানি আটকানো গিয়েছে। এমনটাও জানিয়েছে পুরসভা। তবে, এই দুর্ঘটনার একটা ভিডিও ভাইরাল (Viral Video) হয়েছে। সেই ভিডিওতে দেখা গিয়েছে কীভাবে বাড়ির তলা জলে ধুয়ে চোখের নিমেষে ভেসে গেল। স্থানীয়দের দাবি, নিকাশি নালা হিসেবে সেই খাল ব্যবহার করে পুরসভা। ফলে রক্ষণাবেক্ষণের অভাবে মজে যাওয়া কাল উপচে এই দুর্ঘটনা। সেই ভিডিওতে দেখা গিয়েছে, সেই বাড়ি ধসে পড়ার সময় স্থানীয়দের মধ্যে কতটা আতঙ্ক ছড়িয়েছিল। আর্তনাদ ও চিৎকারে ভরে গিয়েছিল এলাকা।
দুর্ঘটনার পরেই ক্যাটস ও দমকলের আধিকারিকরা দুর্ঘটনাস্থলে গিয়েছে। চলেছে সাফাই ও উদ্ধারকার্য।

এদিকে, দিল্লির আর একটি ভাইরাল ভিডিও বেশ হৃদয়বিদারক। দিল্লির মিন্টো ব্রিজ এলাকায় জমে থাকা জলে এক ব্যক্তির দেহ ভেসে থাকতে দেখা গিয়েছে। পাশাপাশি দিল্লির জাহাগিরপুরী এলাকায় তড়িদাহত অবস্থায় এক প্রৌঢ়ের দেহ উদ্ধার করেছে পুরসভা।

আবহাওয়া দফতর সূত্রে খবর, হিমালয় পাদদেশ এলাকায় মৌসুমি অক্ষরেখা সক্রিয়। তাই আগামি একসপ্তাহ দিল্লি ও উত্তর ভারতে মাঝারি থেকে ভারি বৃষ্টির সম্ভাবনা।

.