This Article is From Jul 31, 2019

উন্নাও ধর্ষণ কাণ্ড নিয়ে একাদশ শ্রেণির ছাত্রীর প্রশ্নে নিরুত্তর উত্তরপ্রদেশ পুলিশ

মেয়েটির প্রশ্ন শেষে স্কুল ঘরের ছাত্রছাত্রীরা হাততালি দিয়ে সমর্থন জানায় ওই ছাত্রীকে (Class 11 Student) এবং পুলিশ আধিকারিক রীতিমতো বেবাক বনে যান।

উন্নাও কাণ্ডের নিগৃহীতার গাড়ি দুর্ঘটনা নিয়ে এক ছাত্রী প্রশ্ন তুললে কথার খেই হারিয়ে ফেলেন পুলিশ কর্তা

বড়বাঁকি:

বিভিন্ন সময় বিভিন্ন কবি এবং সাহিত্যিকরা বলে গেছেন যে অনেক সময়ই অনেক কঠিন প্রশ্ন যেভাবে একটি শিশু বা তরুণ করে ফেলতে পারে তাতে অনেক অভিজ্ঞ মানুষও নিরুত্তর হয়ে যেতে পারেন। কবি নীরেন্দ্রনাথ চক্রবর্তী লিখে তাঁর "উলঙ্গ রাজা" কবিতায় সেই নির্ভীক শিশুটিকে নিয়ে এসেছিলেন যে রাজার সামনে এসে প্রশ্ন করেছিল "রাজা তোর কাপড় কোথায়?" ঠিক যেন সেরকম ভাবেই উত্তরপ্রদেশের একটি স্কুলের একাদশ শ্রেণির (Class 11 Student) ছাত্রীর প্রশ্নে নিরুত্তর হয়ে গেছিলেন সেখানকার অতিরিক্ত পুলিশ সুপার এস গৌতম। যখন উন্নাও ধর্ষণ কাণ্ডে (Unnao rape) পুলিশের ভূমিকা নিয়ে জাতীয় স্তরেও প্রশ্ন উঠছে তখনই উত্তরপ্রদেশ পুলিশের তরফ থেকে বিভিন্ন স্কুলে গিয়ে নারী সুরক্ষা নিয়ে বক্তব্য রাখার ব্যবস্থা করা হয় ।

মোড় ঘুরবে উন্নাও কাণ্ডের! শীর্ষ আদালতকে চিঠিতে কী লিখেছেন কিশোরী, জানা যাবে কাল

আনন্দ ভবন  স্কুলে গিয়ে সেখানকার পুলিশি নিরাপত্তা খতিয়ে দেখে ছাত্রীদের প্রতিবাদের কণ্ঠ জোরালো করার বিষয়ে বক্তব্য রাখছিলেন উত্তরপ্রদেশের বড়বাঁকির ওই পুলিশ আধিকারিক। ঠিক সেই সময়েই ওই মন্তব্য ওই স্কুলের একাদশ শ্রেণির এক ছাত্রী। যেভাবে উন্নাও ধর্ষণ কাণ্ডে (Unnao Rape Case) অভিযুক্ত বিজেপি বিধায়ক কুলদীপ সেঙ্গারের (Kuldeep Sengar) বিরুদ্ধে সরব হওয়ায় গাড়ি দুর্ঘটনায় মেরে ফেলার চেষ্টা করা হয়েছিল উন্নাও কাণ্ডের নিগৃহীতাকে সেই প্রসঙ্গই তুলে ধরে প্রশ্ন করে ছাত্রীটি। ভিডিওতে দেখা যায়, ছাত্রীটির ওই চোখা প্রশ্নে ঘায়েল হয়ে যান ঝানু পুলিশ আধিকারিকও। রীতিমতো অস্বস্তিতে পড়তে দেখা যায় তাঁকে।

উন্নাও কাণ্ডের নিগৃহীতার দুর্ঘটনায় বিজেপির কুলদীপ সেঙ্গারের বিরুদ্ধে মামলা করল সিবিআই

মুনিবা কিদওয়াই নামে একাদশ শ্রেণির (Class 11 Student) ওই ছাত্রী বলে, "আপনি বলছেন যে আমাদের প্রতিবাদের ভাষা জোরালো করা উচিত। আমরা জানি একজন কিশোরীকে ধর্ষণ (Unnao Rape Case) করেন এক বিজেপি নেতা", উন্নাও ধর্ষণ কাণ্ডে (Unnao rape) নিগৃহীতার গাড়ি দুর্ঘটনার প্রসঙ্গ টেনে সে বলে, "সবাই জানে যে এটা কোনও দুর্ঘটনা নয়। ঘাতক লরির নম্বর প্লেটটি কালো কালিতে ঢাকা ছিল...এটাই হয় যখন একজন প্রভাবশালী লোকের বিরুদ্ধে যখন সাধারণ নাগরিক প্রতিবাদ করে। আমরা জানি আমরা যদি প্রতিবাদ করি তাহলেও কোনও পদক্ষেপ করা হবে না, আর যদি বা পদক্ষেপ করাও হয় তা কোনও কাজে আসবে না। ওই মেয়েটি এখন আশঙ্কাজনক অবস্থায় রয়েছে...আমরা যদি প্রতিবাদ করি আপনি আমাদের বিচার পাওয়ার বিষয়টি নিশ্চিত করতে পারবেন তো? আপনি  আমার সুরক্ষা নিশ্চিত করবেন তো ? এমন নিশ্চয়তা আছে তো যে আমার বিরুদ্ধে এরকম কিছু ঘটবে না?"

উন্নাওয়ের নিগৃহীতার গাড়ি দুর্ঘটনায় ৭ নং অভিযুক্ত এক বিজেপি নেতা

মেয়েটির প্রশ্ন শেষ হওয়ার পর গোটা স্কুল ঘরের ছাত্রছাত্রীরা হাততালি দিয়ে সমর্থন জানায় ওই ছাত্রীকে (Class 11 Student) এবং পুলিশ আধিকারিক রীতিমতো বেবাক বনে যান।

উন্নাও কাণ্ড (Unnao Rape Case) নিয়ে বৃহস্পতিবার সুপ্রিম কোর্টে শুনানি হতে চলেছে। তার আগে উত্তরপ্রদেশের একটি স্কুলের এক ছাত্রীর (Class 11 Student) সাদামাটা প্রশ্ন কপালে ভাঁজ ফেলতে বাধ্য করল পুলিশ প্রশাসনকে।

.