ভুট্টা পোড়াতে অভিনব পন্থা নিলেন ৭৫ বছরের এই বৃদ্ধা, দেখুন ভিডিও

৭৫ বছরের সেলভম্মা বেঙ্গালুরুর বিধানসভা ভবনের সামনে ভুট্টার ঠেলা নিয়ে বসেন। ২০ বছর ধরে ভুট্টা বিক্রিই তাঁর পেশা।

ভুট্টা পোড়াতে অভিনব পন্থা নিলেন ৭৫ বছরের এই বৃদ্ধা, দেখুন ভিডিও

ভুট্টা পোড়াতে প্রচুর পরিমাণে কয়লার প্রয়োজন তা অস্বীকার করে লাভ নেই। তবে বেঙ্গালুরুতে ৭৫ বছরের এক বৃদ্ধা ভুট্টা বিক্রেতা ভুট্টা পোড়াতে যে অসাধারণ ব্যবস্থা নিয়েছেন তা সারা দেশ জুড়েই বেশ চর্চিত হচ্ছে। ভুট্টা পোড়াতে যথেষ্ট পরিমাণে কয়লার প্রয়োজন ছিল ওই বৃদ্ধার, কিন্তু কয়লার প্রচুর দামের কারণেই জোগাড় করতে পেরে উঠছিলেন না তিনি। শেষমেশ এমন এক ব্যবস্থা নিলেন তিনি যাতে জ্বালানির খরচ অর্ধেক হয়ে গেল প্রায়। নিজের ভুট্টা বিক্রির ঠেলায় তিনি একটি ছোট সোলার প্যানেল লাগিয়েছেন। সৌর শক্তিতেই ভুট্টা পুড়িয়ে বিক্রি করছেন তিনি। সৌরপ্যানেলটি একটি এনজিও তাঁকে দিয়েছে।

৬২ লাখ টাকা বোনাস দিচ্ছে কোম্পানি! ‘টাকার পাহাড়' গড়ে চলছে কর্মীদের বোনাস বণ্টন

 

৭৫ বছরের সেলভম্মা বেঙ্গালুরুর বিধানসভা ভবনের সামনে ভুট্টার ঠেলা নিয়ে বসেন। ২০ বছর ধরে ভুট্টা বিক্রিই তাঁর পেশা। আগে ভুট্টা পোড়াতে বেশি পরিমাণে কয়লাই ব্যবহার করতেন তিনি। কিন্তু এখন সৌর প্যানেল বসানোয় তাঁর ব্যবসায় লাভও হচ্ছে বেশি, কারণ খরচ কমে হয়েছে অর্ধেক। সোলার প্যানেল বসানোয় দূষণও হ্রাস পেয়েছে। 

তিনতলার ব্যালকনির গ্রিলে আটকে মুণ্ডু, বাইরে ঝুলছে বাচ্চার দেহ, দেখুন উদ্ধারের ভিডিও

দেখুন ভিডিও:

 

 

সেলভম্মার ঠেলাতে বসানো সোলার প্যানেলেটিতে একটি ডিসি ফ্যান রয়েছে, একটি হালকা লিথিয়াম-আয়ন ব্যাটারিও আছে। সোলার প্যানেলের মাধ্যমে এই পাখা সবসময় চলছে। ফলে জ্বালানিতে হাওয়া দিয়ে সহজেই ভুট্টা পোড়ানো যাচ্ছে। সেলভম্মা বলেন, “আমার বাড়ির পাশে একটি এনজিও আছে। প্রথমে আমার ভুট্টা পোড়াতে সমস্যা হত। সেই দেখে ওই এনজিও আমাকে এই সোলার প্যানেল দেয় এবং এখন অনেক সহজে কম কষ্টে কাজ করছি আমি।”

Click for more trending news


Listen to the latest songs, only on JioSaavn.com