This Article is From Mar 15, 2020

মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্পের শরীরেও করোনা ভাইরাস পরীক্ষা, ফলাফল নেগেটিভ

শুক্রবার সকালেই ডোনাল্ড ট্রাম্প জানান, তাঁর শরীরেও করোনা ভাইরাসের পরীক্ষাটি করা হতে পারে। তবে তাঁর শরীরে এই ভাইরাসের সংক্রমণের কোনও লক্ষণ দেখা যায়নি।

মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্পের শরীরেও করোনা ভাইরাস পরীক্ষা, ফলাফল নেগেটিভ

ডোনাল্ড ট্রাম্পের শরীরেও করোনা ভাইরাসের পরীক্ষা করানো হয়েছে। (ফাইল চিত্র)

হাইলাইটস

  • ডোনাল্ড ট্রাম্পের শরীরেও করোনা ভাইরাসের পরীক্ষা
  • আমেরিকায় আক্রান্ত দু’হাজারেরও বেশি
  • মৃতের সংখ্যা ৪১
ওয়াশিংটন:

বেড়েই চলেছে করোনা ভাইরাসের (Coronavirus) প্রকোপ। এখনও পর্যন্ত বিশ্বের ১২০টি দেশে ছড়িয়ে পড়েছে এই মারণ ভাইরাস। মারা গিয়েছেন ৫ হাজারেরও বেশি মানুষ। আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ১ লক্ষ। চিনের পরে ইতালিতেই সবথেকে বেশি মানুষ মারা গিয়েছে করোনায় আক্রান্ত হয়ে। আমেরিকাতেও মৃতের সংখ্যা ৪০ ছাড়িয়েছে। করোনা-আতঙ্কে ভুগছেন মার্কিন রাষ্ট্র্পতি ডোনাল্ড ট্রাম্পও (Donald Trump)। তাঁর শরীরে করোনা ভাইরাসের পরীক্ষা করা হয়েছে। রবিবার পরীক্ষার রিপোর্ট অনুযায়ী অবশ্য তাঁর শরীরে সংক্রমণ ধরা পড়েনি। শুক্রবার সকালেই ডোনাল্ড ট্রাম্প জানান, তাঁর শরীরেও করোনা ভাইরাসের পরীক্ষাটি করা হতে পারে। তবে তিনি জানিয়ে দেন, এখনও তাঁর শরীরে এই ভাইরাসের সংক্রমণের কোনও লক্ষণ দেখা যায়নি।

করোনা ভাইরাসকে “বিজ্ঞাপিত বিপর্যয়” ঘোষণা করল ভারত, দেওয়া হবে ক্ষতিপূরণ

ট্রাম্প ওইদিন বলেন, ‘‘আমি বলতে পারছি না যে পরীক্ষা হবে না। পরীক্ষা হওয়ারই সম্ভাবনা প্রবল।'' মার্কিন রাষ্ট্রপতিকে হোয়াইট হাউসের রোজ গার্ডেনে প্রশ্ন করা হয়েছিল, কেন তিনি নিজেও পরীক্ষাটি করাচ্ছেন না। তখনই তিনি এই উত্তর দেন। আসলে তিনি গত সপ্তাহে ব্রাজিলের এক আধিকারিকের সঙ্গে সাক্ষাৎ করেন, যিনি পরে করোনা ভাইরাসে আক্রান্ত হন। তাই সাংবাদিক সম্মেলনে তাঁর কাছে বারবার জানতে চাওয়া হয়, কেন তিন‌ি পরীক্ষা করাবেন না।

Coronavirus: ট্রেনের এসি কোচে যাত্রা করলে বাড়ি থেকেই আনতে হবে কম্বল, জানাল রেল

ফ্লোরিডায় ব্রাজিলের রাষ্ট্রপতি জায়ের মেসিয়াস বলসোনারো এবং তাঁর প্রচার সচিব ফ্যাবিও বাজগার্টেনের সঙ্গে সাক্ষাৎ করেছিলেন মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প। বলসোনারোর শরীরে করোনা সংক্রমণ ধরা না পড়লেও ফ্যাবিও বাজগার্টেন আক্রান্ত হয়েছে করোনায়।

গত শুক্রবার ডোনাল্ড ট্রাম্প জাতীয় জরুরি অবস্থার ঘোষণা করেন। করোনার সঙ্গে যুঝতে রাষ্ট্রীয় কোষাগার থেকে ৫০ বিলিয়ন ডলার দেওয়ার কথা ঘোষণা করেছেন তিনি।

এখনও পর্যন্ত সেদেশে করোনা-আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৪১ জনের। আক্রান্ত ২০০০-এরও বেশি। জরুরি অবস্থার কথা ঘোষণা করে ট্রাম্প জানিয়েছেন, পরিস্থিতি আরও খারাপ হতে পারে। আগামী আট সপ্তাহ খুব গুরুত্বপূর্ণ বলে জানান তিনি। 



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.