This Article is From Jul 29, 2019

উন্নাও ধর্ষণকাণ্ডের নিগৃহীতাকে যে নিরাপত্তা দেওয়া হচ্ছে তা জানতেন অভিযুক্ত

রবিবার যখন নিগৃহীতা তাঁর পরিবারের সঙ্গে রায় বরেলিতে যাচ্ছিলেন সেই সময় তাঁর সঙ্গে কোনও নিরাপত্তা রক্ষী ছিল না

উন্নাও ধর্ষণকাণ্ডের নিগৃহীতাকে যে নিরাপত্তা দেওয়া হচ্ছে তা জানতেন অভিযুক্ত

ধর্ষণের দায়ে অভিযুক্ত কুলদীপ সেঙ্গার এক বছরের উপর জেলে রয়েছেন

হাইলাইটস

  • ২০১৭ সালে ধর্ষিতা ওই কিশোরী রবিবার গাড়ি দুর্ঘটনায় আহত হন
  • নিগৃহীতার পরিবার বিধায়কের দিকে অভিযোগের আঙুল তুলেছেন
  • এফআইআরে বলা হয়েছে নিগৃহীতার পরিবারকে চাপ দেওয়া হচ্ছিল মামলা তোলার জন্যে
লখনউ:

উন্নাও ধর্ষণকাণ্ডের (Unnao rape case) নিগৃহীতা ও তাঁর পরিবারের গাড়ি দুর্ঘটনার নেপথ্যে উঠে আসছে ষড়যন্ত্রের তথ্য। দুর্ঘটনার একদিন পরে এফআইআর দায়ের করে তাতে দাবি করা হয়েছে যে জেলবন্দি বিজেপি বিধায়ক কুলদীপ সেঙ্গারকে নিগৃহীতার গতিবিধি সম্বন্ধে যাবতীয় তথ্য সরবরাহ করত তাঁর নিরাপত্তারক্ষীরা। এর আগে ওই নিগৃহীতাকে নিরাপত্তা দেওয়ার জন্যে নিরাপত্তা রক্ষী নিয়োগ করা হলেও আশ্চর্যজনকভাবে রবিবার তাঁর সঙ্গে ছিলেন না একজনও নিরাপত্তারক্ষী। ওইদিন রায় বরেলির জেলে বন্দি থাকা কাকার সঙ্গে সাক্ষাৎ করতে যাচ্ছিলেন ওই নিগৃহীতা (Unnao rape victim)। তখনই তাঁদের গাড়িতে ধাক্কা মারে একটি চলন্ত ট্রাক। বর্তমানে লখনউয়ের একটি হাসপাতালে আশঙ্কাজনক অবস্থায় চিকিৎসাধীন ওই কিশোরী। তাঁর সঙ্গে থাকা দুই আত্মীয়ের ওই পথ দুর্ঘটনায় মৃত্যু হয়। আহত হন নিগৃহীতা কিশোরীর আইনজীবীও। ২০১৭ সালে ওই কিশোরীকে ধর্ষণ করার অভিযোগ ওঠে বিজেপি বিধায়ক কুলদীপ সেঙ্গারের (Kuldeep Sengar) বিরুদ্ধে। 

উত্তরপ্রদেশে গাড়ি দুর্ঘটনায় আহত হলেন উন্নাও ধর্ষণ কাণ্ডের নিগৃহীতা

ওই নিগৃহীতা কিশোরীর পরিবারের অভিযোগ ওই অভিযুক্ত বিধায়কই তাঁকে মারার জন্যে পরিকল্পিতভাবে ওই দুর্ঘটনা ঘটিয়েছেন। কিশোরীর কাকা পুলিশের কাছে এফআইআর দাখিল করে দাবি করেন যে,  মেয়েটির (Unnao rape victim) রবিবারের গাড়িতে করে রায় বরেলি যাওয়ার যাবতীয় পরিকল্পনা জেলবন্দি কুলদীপ সেঙ্গার (Kuldeep Sengar) ও তাঁর সহযোগীদের জানায় নিগৃহীতার নিরাপত্তারক্ষীরাই।

সুরেশ নামে  ওই নিগৃহীতার এক নিরাপত্তারক্ষী এনডিটিভিকে জানিয়েছে যে "গাড়িতে কোনও জায়গা ছিল না" বলে নিরাপত্তারক্ষীদের তাঁদের সঙ্গে যেতে বারণ করা হয়েছিল।

"কাকিমা বলেছিলেন যে পাঁচজন লোক যাচ্ছেন এবং সন্ধের মধ্যে তাঁরা ফিরে আসবেন, সুতরাং এ নিয়ে চিন্তার কিছু নেই।"

এই দুর্ঘটনার নেপথ্যে সেঙ্গার ও তার সহযোগীরা দায়ী বলে অভিযোগ করে এফআইআর বলা হয়েছে যে ওই বিজেপি বিধায়ক (Kuldeep Sengar) তাঁর বিরুদ্ধে করা মামলাটি প্রত্যাহারের জন্য নিগৃহীতার পরিবারকে প্রতিনিয়ত চাপ দিচ্ছিলেন।

দুর্ঘটনার পিছনে হাত অভিযুক্ত বিজেপি নেতার; দাবি উন্নাও ধর্ষণ কাণ্ডের নিগৃহীতার মায়ের

সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় নিগৃহীতার মা অভিযোগ করেন যে ওই মামলার আরেক অভিযুক্তের ছেলে শাহী সিং এবং আরও এক যুবক তাঁদের লাগাতার ভয় দেখাচ্ছিল। "আমি জানতে পেরেছি যে, ওই বিধায়ক এই সব করাচ্ছে, জেলে বসেই এইসব ষড়যন্ত্র করছে ওই বিধায়ক ", বলেন তিনি।

অভিযোগ খতিয়ে দেখতে তদন্ত করা হবে বলে জানিয়েছে পুলিশ।

২০১৭ সালের ৪ জুন মেয়েটিকে ধর্ষণ করার অভিযোগ ওঠে বিজেপি বিধায়ক কুলদীপ সেঙ্গারের বিরুদ্ধে। তাঁর বিরুদ্ধে খুন ও অপরাধমূ‌লক ষড়যন্ত্র এবং তাঁর ভাইয়ের বিরুদ্ধে খুনের মামলা রুজু করা হয়।

.