This Article is From Jul 30, 2019

"গল্প খতম করো" উন্নাওয়ের নিগৃহীতাকে বিজেপি বিধায়কের বিরুদ্ধে অভিযোগ প্রত্যাহারে চাপ সৃষ্টি করত পুলিশ!

নিগৃহীতার কাকার অভিযোগ, কুলদীপ সেঙ্গারের বিরুদ্ধে অভিযোগ করতে গেলে পুলিশের তরফ থেকেই বিজেপি বিধায়কের সঙ্গে সমঝোতা করার ব্যাপারে চাপ দেওয়া হত

এক বছরেরও বেশি সময় ধরে ধর্ষণের ঘটনায় অভিযুক্ত কুলদীপ সেঙ্গার জেলে বন্দি রয়েছেন

হাইলাইটস

  • এফআইআর অনুসারে জেলে বসেই হুমকি দিচ্ছেন বিজেপি বিধায়ক
  • অভিযোগ প্রত্যাহারে চাপ দেওয়া হচ্ছে, অভিযোগ নিগৃহীতার কাকার
  • রবিবার গাড়ি দুর্ঘটনার নেপথ্যে অভিযুক্ত বিধায়ককেই কাঠগড়ায় তোলা হচ্ছে
লখনউ:

জেলে থেকেও শোধরাননি তিনি। বছর দুয়েক আগে উন্নাওয়ের বিজেপি বিধায়ক কুলদীপ সেঙ্গারের (Kuldeep Sengar) বিরুদ্ধে এক কিশোরীকে ধর্ষণ করার অভিযোগ ওঠে। সম্প্রতি উন্নাও ধর্ষণ কাণ্ডের (Unnao Case) ওই নিগৃহীতার গাড়ি দুর্ঘটনা সামনে এনেছে কিছু চাঞ্চল্যকর তথ্য। রবিবার একটি লরি ওই নিগৃহীতা (Unnao Rape Survivor) ও তাঁর পরিবার যে গাড়িতে করে রায়বরেলি যাচ্ছিলেন তাকে ধাক্কা মারে। ঘটনাস্থলেই মৃত্যু হয় ২ জনের। গুরুতর আহত নিগৃহীতা কিশোরীও। এই ঘটনার পরেই তাঁর পরিবারের পক্ষ থেকে এফআইআর দায়ের করা হয় ধর্ষণের দায়ে অভিযুক্ত বিজেপি বিধায়কের (BJP MLA) বিরুদ্ধে। জেলবন্দি বিজেপি বিধায়ক কুলদীপ সেঙ্গার জেলে বসেই ফোন মারফৎ উন্নাওয়ের নিগৃহীতা ও তাঁর পরিবারকে হুমকি দিতেন বলে অভিযোগ। নিগৃহীতার গাড়ি দুর্ঘটনার পর এফআইআরে উল্লেখ করা হয়েছে এ কথা।

উন্নাও ধর্ষণকাণ্ডের নিগৃহীতাকে যে নিরাপত্তা দেওয়া হচ্ছে তা জানতেন অভিযুক্ত

এই গাড়ি দুর্ঘটনার পরেই বিজেপি বিধায়ক কুলদীপ সেঙ্গার এবং আরও ৯ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। নিগৃহীতা কিশোরীর পরিবার অভিযোগ করেছে যে এই গাড়ি দুর্ঘটনার পেছনে হাত আছে চারবারের বিজেপি বিধায়ক জেলবন্দি কুলদীপ সেঙ্গারের (Kuldeep Sengar)।

এফআইআরে নিগৃহীতার কাকা অভিযোগ করেন যে, পুলিশের কাছে কুলদীপ সেঙ্গারের বিরুদ্ধে অভিযোগ করতে গেলে পুলিশের তরফ থেকেই বিজেপি বিধায়কের সঙ্গে সমঝোতা করার ব্যাপারে চাপ দেওয়া হত। এরপর ওই বিজেপি বিধায়কও জেল থেকে ফোন করে হুমকি দেন যে, যদি তাঁরা প্রাণে বাঁচতে চান তবে যেন ওই বিধায়কের বিরুদ্ধে সমস্ত অভিযোগ প্রত্যাহার করে নেন তাঁরা।

এও অভিযোগ করা হয় যে নিগৃহীতার পরিবারকে ধর্ষণের মামলা তুলে নেওয়ার জন্যে লাগাতার চাপ দেওয়া হচ্ছে। অথচ একথা পুলিশকে জানানো সত্ত্বেও তাঁরা কোনও পদক্ষেপ করছে না। এমনকি তাঁদের সুরক্ষার জন্যে থাকা পুলিশের সামনেই বিজেপি বিধায়কের (BJP MLA) হুমকি ফোন এসেছে বলে জানায় নিগৃহীতার পরিবার।

“উত্তরপ্রদেশ নিয়ে কী ভাবছেন”: উন্নাওয়ের নির্যাতিতার দুর্ঘটনার তদন্তের দাবি মমতার

এনডিটিভিকে নিগৃহীত পরিবার জানায় “সেঙ্গারের লোকেরা আমাদের ভয় দেখাচ্ছে। তাঁরা আমাদের বলছে যে আমরা কিছুই করতে পারব না। এমনকি পুলিশও বিধায়কের সঙ্গে আপোষ করার পরামর্শ দিচ্ছে। তাঁরা বলছে যে ঝামেলা মিটিয়ে নাও”।

রবিবারই রায়বরেলিতে যাওয়ার সময় উন্নাও কাণ্ডে নিগৃহীতার পরিবারের গাড়িতে ধাক্কা মারে একটি চলন্ত ট্রাক। দুর্ঘটনায় নিগৃহীতা (Unnao Rape Survivor) প্রাণে বেঁচে গেলেও মৃত্যু হয় তাঁর পরিবারের ২ মহিলা সদস্যের।  জানা গেছে, ওই সময় পরিবারের সঙ্গে ছিলেন না নিরাপত্তারক্ষীরা। অভিযোগ উঠেছে নিরাপত্তারক্ষীরাই ওই নিগৃহীতার গতিবিধির খবর বিজেপি বিধায়কের (Kuldeep Sengar) কাছে পৌঁছে দেন। 

.