This Article is From Jul 15, 2020

হেমতাবাদের বিজেপি বিধায়কের রহস্যমৃত্যু: সিআইডির হাতে গ্রেফতার ১

দিন দুয়েক আগে নবান্নে মুখ্যমন্ত্রী বলেছেন, "ঘটনার গতিপ্রকৃতি দেখে মনে হচ্ছে এটা আত্মহত্যা। সিআইডি তদন্তভার হাতে নিয়েছে। নিরপেক্ষ তদন্ত হবে।"

হেমতাবাদের বিজেপি বিধায়কের রহস্যমৃত্যু: সিআইডির হাতে গ্রেফতার ১

ফাইল ছবি।

কলকাতা/রায়গঞ্জ:

হেমতাবাদের বিজেপি বিধায়কের রহস্যমৃত্যুতে ধৃত এক। একদিন হল সিআইডি এই ঘটনার তদন্তভার হাতে পেয়েছে। তদন্তে নেমেই দেবেন্দ্র রায় মৃত্যুরহস্যে নিলয় সিনহাকে গ্রেফতার করা হয়েছে। ধৃতের নাম মৃতের সুইসাইড নোটে উল্লেখ আছে। এমনটাই সিআইডি সূত্রে খবর। এদিকে, এই মৃত্যুরহস্য ঘিরে শাসক-বিরোধী চাপানউতোর তুঙ্গে। বিজেপি একে রাজনৈতিক হত্যাকাণ্ড বলে দাবি করছি। কিন্তু শাসক তৃণমূল কংগ্রেসের দাবি, "আর্থিক লেনদেন থেকে ব্যক্তিগত শত্রুতা। সেই মানসিক চাপে আত্মহত্যা করেছেন ওই বিধায়ক।" জানা গিয়েছে, ধৃতকে মালদহের ইংলিশ বাজার থেকে গ্রেপ্তার করে জেলা পুলিশ। বুধবার সিআইডি তাঁকে হেফাজতে নেয়।

রায়গঞ্জের একটি আদালত তাঁর ১০ দিনের পুলিশ হেফাজত মঞ্জুর করেছে। সেই সুইসাইড নোটে মাহবুদ আলি নামে অপর একজনের নামোল্লেখ আছে। তাঁর সন্ধানে তল্লাশি চালাচ্ছে পুলিশ। প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, মৃতদেহের পকেট থেকে উদ্ধার হয়েছে সেই সুইসাইড নোট। তবে বিজেপি শিবিরের প্রশ্ন, "বিধায়ক আত্মহত্যা করলে, হাত কেন বাঁধা ছিল।"

ইতিমধ্যে রাষ্ট্রপতি ভবন পর্যন্ত গড়িয়েছে এই বিতর্কের জল। বিজেপির তরফে আইনশৃঙ্খলার অবনতির অভিযোগ তোলা হয়েছে। পাশাপাশি তৃণমূল সাংসদ ডেরেক ও ব্রায়েন গিয়ে রাজ্য সরকারের অবস্থান জানিয়ে এসেছেন রাষ্ট্রপতিকে। দিন দুয়েক আগে নবান্নে মুখ্যমন্ত্রী বলেছেন, "ঘটনার গতিপ্রকৃতি দেখে মনে হচ্ছে এটা আত্মহত্যা। সিআইডি তদন্তভার হাতে নিয়েছে। নিরপেক্ষ তদন্ত হবে।"



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)

.