জামিনের জন্য মালিয়ার লিখিত আবেদন খারিজ করল ব্রিটেনের আদালত

ঋণ খেলাপী (Fugitive businessman) ব্যবসায়ী  বিজয় মালিয়ার জামিনের লিখিত আবেদন খারিজ করল আদালত। তবে মৌখিক আবেদন শুনবে  আদালত।

জামিনের জন্য মালিয়ার লিখিত আবেদন খারিজ করল ব্রিটেনের আদালত

ম্যাজিস্ট্রেট কোর্ট জানায় মালিয়াকে  ভারতের আদালতে উপস্থিত হয়ে উত্তর দিতে হবে। 

হাইলাইটস

  • এসবিআই থেকে শুরু করে বিভিন্ন ব্যাঙ্ক তাঁর থেকে ৯ হাজার কোটিব টাকা পাবে
  • ম্যাজিস্ট্রেট কোর্ট জানায় মালিয়াকে ভারতের আদালতে উপস্থিত হতে হবে
  • বিজয় মালিয়া আদালতে জানান মাসের খরচ কমিয়ে দিতে চান
লন্ডন:

ঋণ খেলাপী (Fugitive businessman) ব্যবসায়ী  বিজয় মালিয়ার জামিনের লিখিত আবেদন খারিজ করল আদালত। তবে মৌখিক আবেদন শুনবে  আদালত। এসবিআই থেকে শুরু  করে বিভিন্ন ব্যাঙ্ক তাঁর থেকে  ৯ হাজার কোটিব টাকা  পাবে।  এর আগে ওয়েস্টমিনিস্টারের ম্যাজিস্ট্রেট কোর্ট জানায় মালিয়াকে  ভারতের আদালতে উপস্থিত হয়ে উত্তর দিতে হবে। 

গ্রেফতার করতে চায় সিবিআই, রাজীবের বক্তব্য জানতে চাইল সুপ্রিম কোর্ট

একটা  সময় তিনি ছিলেন  ‘কিং অফ গুড টাইমস' (King Of Good Times) । এখন বিলেতে বসে তাঁর বিরুদ্ধে থাকা মামলা থেকে  বাঁচতে চাইছেন কোনও রকমে। এ হেন বিজয় মালিয়া (Vijaya Mallya) মাসের খরচ কমিয়ে দিতে চান। স্টেট ব্যাঙ্ক (SBI) থেকে শুরু করে অন্য  কয়েকটি ব্যাঙ্ক থেকে  বিপুল পরিমাণ টাকা ঋণ নিয়ে এবং তা ফিরিয়ে না দিয়েই দেশ ছেড়েছেন মালিয়া। ব্যাঙ্ককে টাকা ফেরাতে মাসের খরচ ২৯ হাজার ৫০০ পাউন্ড কমাতে চান মালিয়া। এখন  প্রতি সপ্তাহে ১৮ হাজার  ৩০০ পাউন্ড খরচ করেন তিনি। তাঁর  আইনজীবী এসবিআইকে এ কথা  জানিয়েছেন বলে বিলেতের আদালতে ব্যাঙ্ক দাবি করেছে। কিন্তু এসবিআই চায় বিলেতের ব্যাঙ্কে মালিয়ার নামে যে ২৮৫ হাজার পাউন্ড আছে  সেটার অধিকার পেতে। হিসেব বলছে  স্টেট ব্যাঙ্ক মালিয়ার থেকে ১. ১৪২ বিলিয়ন ডলার পায়।

তবে তাঁর  জন্য পরিস্থিতি ক্রমশ খারাপ হয়ে আসছে। টাকার নয়ছয় সংক্রান্ত মামলা শোনার জন্য গঠিত  বিশেষ আদালত তাঁকে ঋণ খেলাপী ব্যবসায়ীর তকমা দিয়েছে। এই পদক্ষেপ নারকীয় অ্যাখ্যা দিয়ে ব্যবসায়ীর দাবি এর ফলে  যারা টাকা দিয়েছেন তাঁদের সুবিধা হবে না।