This Article is From Sep 09, 2019

NRC: এ রাজ্যে কিছুতেই নয়, নাগরিক তালিকা কার্যকর করার বিরুদ্ধে তৃণমূল

রাজ্যের BJP সভাপতি দিলীপ ঘোষ বলেন, ২০২১ সালের বিধানসভা নির্বাচনের পরে যদি দল ক্ষমতায় আসে তবে এ রাজ্যেও এনআরসি তালিকা তৈরি হবে।

NRC: এ রাজ্যে কিছুতেই নয়, নাগরিক তালিকা কার্যকর করার বিরুদ্ধে তৃণমূল

Trinamool Congress শপথ নিয়েছে যে পশ্চিমবঙ্গের নাগরিকদের মধ্যে বিভেদ সৃষ্টির অনুমতি দেবে না তাঁরা। (ফাইল চিত্র)

কলকাতা:

অসমের পর এবার এ রাজ্যেও (West Bengal) এনআরসি তালিকা তৈরি হতে পারে বলে আভাস দিয়ে রেখেছে ভারতীয় জনতা পার্টি। কিন্তু পশ্চিমবঙ্গে নাগরিক পঞ্জি চালুর বিরুদ্ধে শাসক দল তৃণমূল কংগ্রেস। জাতীয় নাগরিক পঞ্জি (National Register of Citizens (NRC) এবং বিজেপির "বিভাজন"-এর রাজনীতির বিরুদ্ধে রবিবার তৃণমূল কংগ্রেস (Trinamool Congress) রাজ্যের বিভিন্ন স্থানে "গণ-বিক্ষোভ" সমাবেশ ও প্রতিবাদ সভার আয়োজন করে। হুগলি, বীরভূম ও বর্ধমানের মতো জেলাগুলিতে পোস্টার এবং প্ল্যাকার্ড কাঁধে নিয়ে তৃণমূল কংগ্রেসের সমর্থকরা বিজেপি নেতৃত্বাধীন সরকারের বিরুদ্ধে স্লোগান তোলেন এবং যত তাড়াতাড়ি সম্ভব অসমে এনআরসি বাতিলেরও দাবি জানান। তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় বলেন, "শনিবারের মতোই রবিবারও রাজ্যের বিভিন্ন স্থানে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। আমাদের দলের কর্মীরা বাংলায় এনআরসি চালু হতে না দেওযার বিষয়ে প্রতিশ্রুতিবদ্ধ। স্থানীয়রাও এই প্রতিবাদ আন্দোলনে যোগ দিয়েছিলেন।"

এনআরসি নিয়ে রাজ্যজুড়ে প্রতিবাদে নামবে তৃণমূল কংগ্রেস

নাগরিকপঞ্জিকরণের প্রতিবাদে তৃণমূলের প্রবীণ নেতা তথা মন্ত্রী তপন দাশগুপ্ত বলেন, "দলীয় কর্মীরা শপথ গ্রহণ করেছে যে তাঁরা প্রয়োজনে নিজেদের জীবন উৎসর্গ করবে কিন্তু কখনই বাংলাকে, বাংলার মানুষদের ভাগ করতে দেবে না।"

এনআরসি নিয়ে বিধানসভায় যৌথ প্রস্তাব আনছে বাম, কংগ্রেস, তৃণমূল

তৃণমূল কংগ্রেসের এই প্রতিবাদ মিছিলের প্রতিক্রিয়া স্বরূপ রাজ্যের বিজেপি সভাপতি দিলীপ ঘোষ ফের জানান যে, বলেছিলেন, ২০২১ সালের বিধানসভা নির্বাচনের পরে যদি দল ক্ষমতায় আসে তবে এ রাজ্যেও এনআরসি তালিকা তৈরি করা হবে।

.