This Article is From Jan 11, 2019

সিবিআইয়ের অখণ্ডতা বজায় রাখতে চেয়েছিলাম, দাবি অপসারিত অধিকর্তা অলোক বর্মার

সুপ্রিম কোর্টের নির্দেশে পদ ফিরে পাওয়ার ৪৮ ঘণ্টার মধ্যে  আবার অপসারিত হয়েছেন অলোক বর্মা।

সিবিআইয়ের অখণ্ডতা বজায় রাখতে  চেয়েছিলাম, দাবি অপসারিত অধিকর্তা অলোক বর্মার

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে  থাকা একটি কমিটি তাঁকে বৃহস্পতিবার সন্ধ্যায় পদ থেকে  সরিয়ে  দেয়।

হাইলাইটস

  • অপসারিত হওয়ার পরে সংবাদ সংস্থা পিটিআইকে নিজের বক্তব্য জানিয়েছেন অলোক
  • তিনি বলেন, আমি সিবিআইয়ের অখণ্ডতা বজায় রাখতে চেয়েছিলাম
  • তাঁর মনে হয় মিথ্যা অভিযোগের উপর নির্ভর করে তাঁকে সরানো হয়েছে
নিউ দিল্লি:

সুপ্রিম কোর্টের নির্দেশে পদ ফিরে পাওয়ার ৪৮ ঘণ্টার মধ্যে  আবার অপসারিত হয়েছেন অলোক বর্মা। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে  থাকা একটি কমিটি তাঁকে বৃহস্পতিবার সন্ধ্যায় পদ থেকে সরিয়ে  দেয়। এবার এ নিয়ে  প্রতিক্রিয়া  দিলেন অলোক। তিনি বলেন তাঁর ক্ষতি চায় এমন একজনের কথা  শুনে  মিথ্যা  অভিযোগে  তাঁকে  সরিয়ে  দেওয়া হয়েছে। অপসারিত হওয়ার  পরে সংবাদ সংস্থা পিটিআইকে নিজের বক্তব্য জানিয়েছেন  অলোক। তিনি জানান সিবিআই দেশের অন্যতম সেরা তদন্ত সংস্থা। তাই সেটির স্বাধীনতা এবং নিরপেক্ষতা বজায় রাখা সব দিক থেকে একান্ত জরুরি।

লোকসভা ভোটে জোট মায়া-অখিলেশের ? ঘোষণা শনিবার

20fhik6o

তিনি বলেন, আমি সিবিআইয়ের অখণ্ডতা বজায় রাখতে  চেয়েছিলাম। বাইরের কোনও প্রভাব ছাড়াই সিবিআইয়ের পথ চলা উচিত। আমি সেই কাজটাই করেছি। কেন্দ্রীয় সরকার এবং সিভিসির পদক্ষেপ বেআইনি। সুপ্রিম কোর্ট সেটিকে  খারিজ করে  দিয়েছিল। তাঁর মনে হয়  মিথ্যা অভিযোগের উপর নির্ভর করে তাঁকে সরানো হয়েছে।

সিবিআই অধিকর্তা পদ থেকে সরিয়ে  অলোককে ফায়ার সার্ভিসের ডিজি করা হয়েছে। একই সঙ্গে  আরও একবার  সিবিআইয়ের দায়িত্ব দেওয়া হয়েছে  অন্তর্বর্তীকালীন অধিকর্তা এম নাগেশ্বর রাও-এর ওপর।

961h4sc

 প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে থাকা একটি উচ্চ ক্ষমতাসম্পন্ন কমিটি অলোককে পদ থেকে  সরিয়ে  দিয়েছে। এই কমিটিতে মোদী ছাড়া আরও দুজন রয়েছেন। পদাধিকার বলে  এই কমিটিতে থাকার কথা  সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতির। কিন্তু রঞ্জন গগৈ জানিয়েছেন,  তিনি নিজে অলোক বর্মা  সংক্রান্ত মামলা শুনেছেন তাই এই কমিটিতে থাকবেন না। তাঁর জায়গায় আছেন বিচারপতি এ কে সিক্রি এবং লোকসভায় কংগ্রসের দলনেতা মল্লিকার্জুন খাড়গে।  কমিটির তিন সদস্যের মধ্যে মল্লিকার্জুন চাননি  অধিকর্তাকে  সরিয়ে  দেওয়া হোক। নিজের বক্তব্যের সমর্থনে নোটও জারি করেন তিনি। 



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)

.