This Article is From Aug 18, 2019

তৃণমূলে পুরানোদের কোনও স্থান নেই: শোভন চট্টোপাধ্যায়

‘তৃণমূল নীতি আদর্শ জলাঞ্জলি দিয়েছে। সেখানে পুরনোদের কোনও স্থান নেই। ভুল ধরিয়ে দিলেই হয় কোণঠাসা হতে হবে, নয়তো বেরিয়ে যেতে হবে।’ বলছেন শোভন চট্টোপাধ্যায়।

তৃণমূলে পুরানোদের কোনও স্থান নেই: শোভন চট্টোপাধ্যায়

তৃণমূলের শোভন চট্টোপাধ্যায় এখন বিজেপিকে কলকাতা জয়ের স্বপ্ন দেখাচ্ছে

কলকাতা:

তৃণমূলের (TMC) শোভন চট্টোপাধ্যায় (Sovan Chatterjee) এখন বিজেপিকে (BJP) কলকাতা জয়ের স্বপ্ন দেখাচ্ছে। নতুন দলে নাম লিখিয়েই তাই নিজের ক্যারিশ্মা প্রমাণে মরিয়া শহরের প্রাক্তন মেয়র। পুরনো দল সম্পর্কে বেশ সরব তিনি। বলছেন, ‘তৃণমূল নীতি আদর্শ জলাঞ্জলি দিয়েছে। সেখানে পুরনো কোনও স্থান নেই। ভুল ধরিয়ে দিলেই হয় কোণঠাসা হতে হবে, নয়তো বেরিয়ে যেতে হবে।' তৃণমূলের কাজকে বাম জমানার সঙ্গে তুলনা করেন একসময়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের (mamata Banerjee) ঘনিষ্ট কানন। রাজ্যের শাসকদল ছেড়ে কেন্দ্রের শাসকদলে নাম লিখিয়েও অবশ্য স্বস্তিতে নেই রাজ্যের প্রাক্তন মন্ত্রী ও কলকাতার প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায়  (Sovan Chatterjee)। নিরাপত্তাহীনতায় ভুগছেন তিনি। যাকে ‘তুচ্ছ অজুহাত' বলে কটাক্ষ করেছেন তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee)।  

১৪ অগস্ট বান্ধবী বৈশাখী বন্দ্যোপাধ্যায়ের (Baisakhi banerjee) সঙ্গে বিজেপিতে যোগদেন শোভন চট্টোপাধ্যায়  (Sovan Chatterjee)। জানান, গত পঞ্চায়েত ভোটে তৃণমূলের কার্যকলাপের বিরুদ্ধে দলনেত্রীকে জানিয়েছিলেন তিনি। দলের অগণতান্ত্রিক পদ্ধতি তার পক্ষে মেনে নেওয়া সম্ভব হচ্ছিল না। তার জেরেই এই দল বদল।

শোভন চট্টোপাধ্যায়ের (Sovan Chatterjee) রাজনৈতিক জীবনের উত্থানের পিছনে রযেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিন দফতরের মন্ত্রীত্ত্ব,কলকাতার দু'বারের মেয়র পদের দায়িত্ব তাঁকেই দিয়েছিলেম তৃণমূল নেত্রী। দলের তরফে দক্ষিণ ২৪ পরগনার সভাপতিও ছিলেন তিনি। এহেন ঘনিষ্টতায় চিড় কেন? বিজেপি নেতা শোভনের উত্তর, ‘আমরা বাম অগণতান্ত্রিক প্রথার বিরোধিতা করতাম। আন্দোলন করে এই জায়গায় আজ তৃণমূল। তবে ক্ষমতা পেয়ে বামেদের দেখানো পথেই চলতে হচ্ছে। আমি ২০১৮-এর পঞ্চায়েত ভোটের বিরোধীতা করে নেত্রীকে সব জানিয়ে ছিলাম। ফলে দোষের ভাগী হয়ে গেলাম।'

এক সময়ে দল ও মন্ত্রিসভার সহকর্মীর এহেন সমালোচনাকে অবশ্য পাত্তা দিচ্ছেন না তৃণমূল মহাসচিব। বলছেন, ‘সবাই জানে শোভন চট্টোপাধ্যায়কে নেতা তৈরি করার পিছনে মমতা বন্দ্যোপাধ্যায়ের অবদান কতটা। সে ভুললেও বাংলার মানুষ ভুলবে না। তাঁকে ক্ষমা করবেন না রাজ্যবাসী।'



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.