উল্টে যাওয়া ট্রাকে জোর ধাক্কা গাড়ির! রোমহর্ষক ভিডিও ভাইরাল

ওই টেসলা গাড়িটির (Tesla Vehicle) চালক হুয়াং বলেছেন, গাড়িটি স্বয়ংক্রিয় চালক মোডে দেওয়া ছিল। গতি ছিল ১১০ কিলোমিটার প্রতি ঘণ্টা।

উল্টে যাওয়া ট্রাকে জোর ধাক্কা গাড়ির! রোমহর্ষক ভিডিও ভাইরাল

সিসিটিভিতে ধরা পড়েছে দুর্ঘটনার মুহূর্তটি।

পথের মাঝে উল্টে পড়ে রয়েছে একটি ট্রাক। দূর থেকে ছুটে এসে তার শরীরে আছড়ে পড়ল একটি গাড়ি! এমনই ভয়াবহ দৃশ্য ধরা পড়ল সিসিটিভি ফুটেজে। সোমবার সকালে তাইওয়ানে (Taiwan)ঘটেছে এই দুর্ঘটনা (Accident)। জানা যাচ্ছে, ওই টেসলা গাড়িটির (Tesla Vehicle) চালক হুয়াং বলেছেন, গাড়িটি স্বয়ংক্রিয় চালক মোডে দেওয়া ছিল। গতি ছিল ১১০ কিলোমিটার প্রতি ঘণ্টা। প্রসঙ্গত, এই টেসলা গাড়ি হল ইলেকট্রিক গাড়ি। এতে স্বয়ংক্রিয় চালক মোড থাকে। এই মোডে থাকলে গাড়ির স্টিয়ারিং, অ্যাক্সিলেটর, ব্রেক নিজে নিজেই কাজ করতে থাকে। তবে এটি ছাড়াও এই ধরনের গাড়িতে আরও একটি মোড থাকে। সেটি সম্পূর্ণ স্বয়ংক্রিয় পদ্ধতি। এতে অন্য মোডটির সুবিধা ছাড়াও স্বয়ংক্রিয় ভাবে লেন পরিবর্তন, পার্ক করা, ট্রাফিকের আলো দেখে সিদ্ধান্ত নেওয়া ইত্যাদি ক্ষমতাও থাকে।

ভিডিওতে দেখা যাচ্ছে ধাক্কা লাগার পরে গাড়ির চাকা থেকে ধোঁয়া বেরোতে দেখা যায়। হুয়াং জানাচ্ছেন, তিনি নিজেই ব্রেক টেপেন ট্রাকটিকে দেখতে পেয়ে। কিন্তু ততক্ষণে দেরি হয়ে গিয়েছে। তবে ভাগ্য ভাল, তাঁর কোনও চোট লাগেনি।

সিসিটিভি ফুটেজটি অনলাইনে ব্যাপক শেয়ার হচ্ছে।

টুইটারে ভিডিওটি ২ লক্ষ বারের বেশি দেখা হয়েছে। পথ নিরাপত্তা নিয়ে শুরু হয়েছে বিতর্ক।

তবে টেসলা সংস্থার তরফে এখনও এই নিয়ে কোনও বক্তব্য রাখা হয়নি। এর আগেও এই স্বয়ংক্রিয় চালক মোডের কারণে একাধিক দুর্ঘটনা ঘটেছে। গত ফেব্রুয়ারিতে আমেরিকায় একটি ইলেকট্রিক এসইউভি একটি কংক্রিটে এসে ধাক্কা দিয়েছিল। পাশে বসা চালক মনোযোগী ছিলেন না। তিনি স্মার্টফোনে গেম খেলতে ব্যস্ত ছিলেন।

Click for more trending news