“আমার জীবদ্দশায় এই দিনটি দেখার অপেক্ষায় ছিলাম”, সুষমা স্বরাজের শেষ ট্যুইট

Sushma Swaraj: মঙ্গলবার লোকসভায় জম্মু কাশ্মীরকে দুটি কেন্দ্রশাসিত অঞ্চল ভাগ করার বিল পাশ হওয়ার পরেই শেষ ট্যুইটটি করেন সুষমা স্বরাজ

 Share
EMAIL
PRINT
COMMENTS
“আমার জীবদ্দশায় এই দিনটি দেখার অপেক্ষায় ছিলাম”, সুষমা স্বরাজের শেষ ট্যুইট

ট্যুইটারে দ্রুত উত্তর দেওয়ার জন্য বিদেশমন্ত্রী হিসেবে বহু মানুষের ভালবাসা পেয়েছেন সুষমা স্বরাজ


নয়াদিল্লি: 

মঙ্গলবার রাতে প্রয়াত হন প্রাক্তন বিদেশমন্ত্রী তথা বর্ষীয়ান বিজেপি নেত্রী সুষমা স্বরাজ (Sushma Swaraj)। তার তিন ঘন্টা আগে, জম্মু কাশ্মীর নিয়ে কেন্দ্রের পদক্ষেপের জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ধন্যবাদ জানান প্রাক্তন বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ (Sushma Swaraj)। তিনি লেখেন, “আমার জীবদ্দশায় এই দিনটি দেখার অপেক্ষায় ছিলাম”।

মঙ্গলবার লোকসভায় পাশ হয় জম্মু কাশ্মীরকে ভেঙে দুটি কেন্দ্রশাসিত অঞ্চল করার বিল।তারপরেই ট্যুইট করেন সুষমা স্বরাজ (Sushma Swaraj)। বিলটি ইতিমধ্যেই রাজ্যসভায় পাশ হয়ে গিয়েছে এবং রাষ্ট্রপতির সই করা হলেই সেটি আইনে পরিণত হবে।

জম্মু কাশ্মীরে ব্যাপকভাবে সেনাবাহিনী মোতায়েন করার পর, সোমবার সকালে, সরকার ঘোষণা করে, ধারা ৩৭০ অনুযায়ী, জম্মু কাশ্মীরকে দেওয়া বিশেষ মর্যাদা প্রত্যাহার করা হয়েছে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের ঘোষণার মাধ্যমে। কেন্দ্রের তরফে আরও জানানো হয়, জম্মু কাশ্মীরকে ভেঙে দুটি কেন্দ্রশাসিত অঞ্চল করা হবে, যার মধ্যে একটি জম্মু ও কাশ্মীর, যেখানে একটি বিধানসভা থাকবে, অপরটি লাদাক, যেখানে কোনও বিধানসভা থাকবে না।

প্রাক্তন বিদেশমন্ত্রী তথা বিজেপি নেত্রী সুষমা স্বরাজ প্রয়াত

সুষমা স্বরাজের (Sushma Swaraj) শেষ ট্যুইটি লাইক করা হয়েছে ১৪২,০০০ বার এবং রিট্যুইট করা হয়েছে ৩৫,০০০ বার। ট্যউইটারে তাঁর ছিল ১৩ মিলিয়নেরও বেশী ফলোয়ার, সোশ্যাল সাইটে সবচেয়ে বেশী ফলো করা ভারতীয় রাজনীতিবিদ ছিলেন সুষমা স্বরাজ।

বিদেশমন্ত্রী হিসেবে, ট্যুইটারে বিপদে পড়া মানুষকে সাহায্য করতে তাঁর দ্রুত প্রত্যুত্তরের জন্য অসংখ্যা মানুষের ভালবাসা পেয়েছেন তিনি(Sushma Swaraj)। বহু মানুষ তাঁদের ইচ্ছের কথা জানিয়েছেন এবং কাজ হওয়ার পর ধন্যবাদ জানিয়েছেন।

সম্প্রতি স্বাস্থ্যের অবস্থা ভাল যাচ্ছিল না সুষমা স্বরাজের(Sushma Swaraj)। সেই কারণে, ২০১৯ লোকসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করেননি তিনি। জুনে সরকারি বাসভবন ছেড়ে দেন সুষমা স্বরাজ।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................