This Article is From May 10, 2020

"প্রতি শ্বাসে তোমাকে মিস করি", মাদার্স ডে'র দিন সুষমা স্বরাজকে স্মরণ মেয়ের

৭ বারের এই সাংসদ জাতীয় রাজনীতিতে অজাতশত্রু শত্রু ছিলেন। ডান -বাম সব দলের সঙ্গেই সুসম্পর্ক ছিল তাঁর। বিদেশমন্ত্রী হিসেবেও তাঁর সাফল্য নজরকারা

ছোটবেলায় মায়ের সঙ্গে কাটান এক মুহূর্তের ছবি টুইট করেন সুষমা স্বরাজ।

নয়া দিল্লি:

মাদার্স ডে'তে পুরনো ছবি টুইটারে শেয়ার করে প্রয়াত সুষমা স্বরাজকে স্মরণ করলেন তাঁর কন্যা (Daughter of Sushma Swaraj)। রবিবার সুষমা-কন্যা বাঁসুরি স্বরাজের পোস্ট করা ছবিতে দেখা গিয়েছে, "পিছন থেকে মেয়েকে গলা জড়িয়ে আছেন প্রয়াত এই রাজনীতিবিদ। আর দুজনেই হাসিমুখে ক্যামেরার সামনের দাঁড়িয়ে। সেই ছবি পোস্ট করে বাঁসুরি লিখেছেন, "হ্যাপি মাদার্স ডে। প্রতি নিঃশ্বাসে তোমাকে মনে করি।" প্রয়াত ওই রাজনীতিবিদের মৃত্যুর পর এটাই বাঁসুরির প্রথম মাদার্স ডে। গত বছর অগাস্টে প্রয়াত হয়েছেন দেশের প্রাক্তন এই বিদেশমন্ত্রী। ভারতীয় জনতা পার্টি  (BJP) প্রবীণ এই নেত্রী দিল্লির মুখ্যমন্ত্রীও ছিলেন। তাঁর মৃত্যুর আকস্মিকতায় বিস্মিত হয়েছিল গোটা দেশ। 

দেখুন সুষমা-কন্যার সেই টুইট: 

৭ বারের এই সাংসদ জাতীয় রাজনীতিতে অজাতশত্রু শত্রু ছিলেন। ডান -বাম সব দলের সঙ্গেই সুসম্পর্ক ছিল তাঁর। বিদেশমন্ত্রী হিসেবেও তাঁর সাফল্য নজরকারা। দেশের বিপদে আছেন, এমন কোনও ভারতীয়ের টুইট তাঁর নজরে পড়লেই পৌঁছে যেত বিদেশ মন্ত্রকের সাহায্য। সর্বকনিষ্ঠ হিসেবে হরিয়ানা সরকারের মন্ত্রিসভার সদস্য হয়েছিলেন তিনি। এদিকে, প্রতি মে মাসের দ্বিতীয় রবিবার ভারত, আমেরিকা-সহ একাধিক দেশে পালন হয় মাদার্স ডে। কথিত আছে, মে মাসের দ্বিতীয় রবিবার মার্কিন মহিলা আন্না জারভিস তাঁর মায়ের জন্য একটা বিশেষ দিন পালনে উদ্যোগ নিয়েছিলেন।সেই থেকে প্রথা মেনে সব মায়েদের উদ্দেশে এই দিনটা পালন হয়ে থাকে। 

.