আজ পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় শেষকৃত্য সুষমা স্বরাজের

Sushma Swaraj Last Rites: দলীয় কার্যালয়ে ১২টা থেকে ৩টে পর্যন্ত সুষমা স্বরাজের দেহ রাখা হবে, পরে লোধি শ্মশানে শেষকৃত্য সম্পন্ন হবে

আজ পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় শেষকৃত্য সুষমা স্বরাজের

হাসপাতাল থেকেই নয়াদিল্লির বাড়িতে নিয়ে যাওয়া প্রাক্তন বিদেশমন্ত্রীর

নয়াদিল্লি:

মঙ্গলবার রাতে দিল্লির এইএমস হাসপাতালে শেষকৃত্য সম্পন্ন হয় প্রাক্তন বিদেশমন্ত্রী সুষমা স্বরাজের (Sushma Swaraj)। সেখান থেকেই নয়াদিল্লিতে তাঁর বাড়িতে দেহ নিয়ে যাওয়া প্রাক্তন বিদেশমন্ত্রীর। দলের কার্যকরী সভাপতি জেপি নাড্ডা জানিয়েছেন, আজ তিনঘন্টা দলীয় কার্যালয়ে প্রাক্তন বিদেশমন্ত্রী দেহ রাখা হবে। সেখানে তাঁকে শেষশ্রদ্ধা জানাবেন সাধারণ মানুষ থেকে শুরু করে দলের নেতা কর্মীরা। তারপর লোদি শ্মশানে তাঁর শেষকৃত্য সম্পন্ন করা হবে বলে জানিয়েছেন জেপি নাড্ডা। হৃদরোগে আক্রান্ত হয়ে সুষমা স্বরাজের(Sushma Swaraj) মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন চিকিৎসকরা। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৭ বছর। এদিন রাতেই দিল্লির এইএএমস হাসপাতালে গিয়ে প্রয়াত প্রাক্তন কেন্দ্রীয়মন্ত্রীর পরিবারের সঙ্গে দেখা করেন কেন্দ্রীয় মন্ত্রী ও দলের নেতারা।

প্রাক্তন বিদেশমন্ত্রী তথা বিজেপি নেত্রী সুষমা স্বরাজ প্রয়াত

সুষমা স্বরাজের মৃত্যুর খবর জানাজানি হতেই গোটা হাসপাতালে শোকের আবহ তৈরি হয়।

এদিন রাতেই হাসপাতালে যান প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং, অর্থমন্ত্রী নির্মলা সীতারামন, আইনমন্ত্রী রবিশঙ্কর প্রসাদ, স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধন, পরিবেশমন্ত্রী প্রকাশ জাভরেকড়, নানব সম্পদ উন্নয়নমন্ত্রী রমেশ পোখরিয়াল এবং কেন্দ্রীয়মন্ত্রী স্মৃতি ইরানি।

জেপি নাড্ডা বলেন, “তাঁর মৃত্যু অপূরণীয় এবং তাঁর তৈরি করা শূন্যস্থান কখনই পূরণ হবে না”।

হাসপাতাল থেকে সুষমা স্বরাজের দেহ নিয়ে যাওয়া হয় তাঁর দিল্লির বাড়িতে।

সুষমা স্বরাজ, দলের ঊর্দ্ধে সবচেয়ে সম্মানীয়, ভালবাসার

জেপি নাড্ডা সাংবাদিকদের জানান, ১২টা থেকে ৩টে পর্যন্ত সুষমা স্বরাজের দেহ রাখা হবে দলীয় কার্যালয়ে, সেখানে শ্রদ্ধা জানাবেন দলের নেতাকর্মী থেকে শুরু করে সাধারণ মানুষ, পরে লোদি মহাশ্মসানে শেষকৃত্য সম্পন্ন করা হবে।

তাঁর কাছে এটা ব্যক্তিগত ক্ষতি বল জানান, রবিশঙ্কর প্রসাদ। সাংবাদিকদের তিনি বলেন, “আমরা তাঁকে “দিদি” বলে ডাকতাম, তিনি যে সম্মান পেতেন, তা বিস্ময়কর। সকালে তিনি সুস্থ ছিলেন, এবং আমরা হঠাৎই খবরটা পাই। আমরা কাছে এটা খুবই বেদনাদায়ক এবং দেশেরও”।

সহানুভুতিশীল, জবাবি সুষমা স্বরাজ ট্যুইটারে ছিলেন জনপ্রিয়

সুষমা স্বরাজের মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন বর্ষীয়ান বিজেপি নেতা শাহনেওয়াজ হুসেনও। তাঁর ক্যারিয়ারে তিনি সুষমা স্বরাজের থেকে সাহায্য পেয়েছেন এবং “তিনি ছিলেন, এমন একজন নেত্রী, যাঁকে শাসক থেকে বিরোধী, সবাই পছন্দ করতেন”।

বিদেশমন্ত্রকের দায়িত্ব নিয়ে তিনি বলিষ্ঠ কাজ করেছেন বলেও মন্তব্য করেন তিনি।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
Listen to the latest songs, only on JioSaavn.com