This Article is From Jul 30, 2020

সুশান্ত-কাণ্ডে সিবিআই তদন্তের দরকার নেই, পুলিশকে কাজ করতে দিন: সুপ্রিম কোর্ট

এই ঘটনায় এখন পৃথক ভাবে তদন্ত করছে মুম্বই ও পাটনা পুলিশ

সুশান্ত-কাণ্ডে সিবিআই তদন্তের দরকার নেই, পুলিশকে কাজ করতে দিন: সুপ্রিম কোর্ট

১৪ জুন আত্মহত্যা করেছেন সুশান্ত সিং রাজপুত। (ফাইল ছবি)

নয়াদিল্লি:

সিবিআই তদন্তের দরকার নেই (SC dismisses CBI on Sushant case)। পুলিশকে কাজ করতে দিন। সুশান্ত-কাণ্ডে সিবিআই তদন্ত চেয়ে জনস্বার্থ মামলার আবেদন খারিজ করে জানালো সুপ্রিম কোর্ট। আবেদনকারী (PIL) অলকা প্রিয়াকে প্রধান বিচারপতি বলেছেন, "যদি আপনার কাছে কোনও তথ্য-প্রমাণ থাকে, তাহলে সেই নথি নিয়ে বম্বে হাইকোর্টে যান।" এদিকে, এই ঘটনায় এখন পৃথক ভাবে তদন্ত করছে মুম্বই ও পাটনা পুলিশ। পাশাপাশি রিয়া চক্রবর্তীর আবেদনের বিরোধিতা করে সুপ্রিম কোর্টে ক্যাভিয়েট দাখিল করল সুশান্ত সিংয়ের পরিবার। তাঁর বিরুদ্ধে হওয়া অভিযোগের তদন্ত পাটনা থেকে মুম্বইয়ে বদলি করুক আদালত, এই আবেদন শীর্ষ আদালতে করেছেন এই অভিনেত্রী (Rhea Chakraborty)। এই আবেদন যাতে গ্রাহ্য না করে আদালত তাই বৃহস্পতিবার ক্যাভিয়েট দাখিল করেছে রাজপুত পরিবার, এদিন জানান আইনজীবী বিকাশ সিং। এদিকে, এই ঘটনায় যখন পাটনা পুলিশ বনাম মুম্বই পুলিশ দ্বন্দ্ব উসকে দেওয়া হয়েছে, এই পরিবেশে মুম্বই পুলিশের (Mumbai Police) একটি সূত্র বলেছে, পরিবারের তরফে কারও বিরুদ্ধে অভিযোগ করা হয়নি। এমনকী, সন্দেহভাজন কারও নাম লিখিত দেয়নি। তাও আমরা গোটা বিষয় খতিয়ে দেখছি। পাটনা পুলিশের তরফে খবর, তারা পৃথক তদন্ত করবে। এক্তিয়ার নিয়ে সংঘাতের কোনও প্রশ্ন নেই।

এফআইআর দায়ের করার পর এই বিষয়ে মুখ খোলেন অঙ্কিতা লোখাণ্ডে। তিনি লেখেন, "সত্যের জয় সবসময় হয়।" ছেলে সুশান্ত সিং রাজপুত ইহলোক ছেড়ে চলে যাওয়ার পর কেটে গেছে প্রায় দেড়মাস সময়। এতদিন সেভাবে ছেলের মৃত্যুর বিষয়ে কোনও পদক্ষেপ না করলেও এবার সুশান্তের বান্ধবী রিয়া চক্রবর্তীর বিরুদ্ধে মামলা করলেন অভিনেতার বাবা কে কে সিং। পাটনার রাজেন্দ্রনগর থানায় এফআইআর দায়ের করেন তিনি। সুশান্তের বাবা অভিযোগ করেছেন যে, রিয়া তাঁর ছেলে সুশান্তকে আর্থিকভাবে প্রতারণা করেছেন এবং মানসিক নির্যাতন করেছেন। শুধু রিয়াই নন, বিহার পুলিশ সূত্রে জানা গেছে, এফআইআর-এ রিয়ার ভাই শৌভিক চক্রবর্তী-সহ পরিবারের মোট ৬ জন সদস্যের নাম রয়েছে। ইতিমধ্যেই বিহার পুলিশের ৪ জনের একটি বিশেষ তদন্তকারী দল মুম্বই পৌঁছেছে। প্রয়োজনে রিয়াকে জেরার করার জন্য মুম্বই পুলিশকে মহিলা পুলিশের ব্যবস্থা করার কথাও জানিয়েছেন তাঁরা।

 গত ১৪ জুন সুশান্ত সিং রাজপুতের দেহ (৩৪) তাঁর অ্যাপার্টমেন্টে ঝুলন্ত অবস্থায় উদ্ধার হয়, মৃত্যুর আগে চরম মানসিক অবসাদে ভুগছিলেন ওই অভিনেতা, জানায় পুলিশ।

(আপনার পরিচিতদের মধ্যে কেউ মানসিক অবসাদগ্রস্ত হলে নিকটবর্তী মানসিক স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যান।)

Helplines: AASRA: 91-22-27546669 (24 hours) Sneha Foundation: 91-44-24640050 (24 hours) Vandrevala Foundation for Mental Health: 1860-2662-345 and 1800-2333-330 (24 hours) iCall: 022-25521111 (Available from Monday to Saturday: 8:00am to 10:00pm) Connecting NGO: 18002094353 (Available from 12 pm - 8 pm)

.