This Article is From Apr 03, 2019

কলকাতা থেকে প্রায় হাজার কিলো নিষিদ্ধ মাদক উদ্ধার করল এসটিএফ

নির্দিষ্ট সূত্রে খবর পেয়ে ৮৫৪ কেজির নিষিদ্ধ মাদক উদ্ধার করল কলকাতা পুলিশের স্পেশাল টাস্ক ফোর্স ( Special Task Force )।

কলকাতা থেকে প্রায় হাজার কিলো নিষিদ্ধ মাদক উদ্ধার করল এসটিএফ

কলকাতা  এবং আশপাশের এলাকায় মাদকের কারবার বড় আকার নিচ্ছে

হাইলাইটস

  • কলকাতা থেকে প্রায় হাজার কিলো নিষিদ্ধ মাদক উদ্ধার করল এসটিএফ
  • বিটি রোড থেকে মঙ্গলবার এই বিপুল পরিমাণ মাদক উদ্ধার করা হয়
  • জানা গিয়েছে মুর্শিদাবাদের ধুলিয়ান থেকে ওই মাদক আসছিল
কলকাতা:

নির্দিষ্ট সূত্রে খবর পেয়ে ৮৫৪ কেজির নিষিদ্ধ মাদক উদ্ধার করল কলকাতা পুলিশের স্পেশাল টাস্ক ফোর্স ( Special Task Force )। বিটি রোড থেকে মঙ্গলবার এই বিপুল পরিমাণ মাদক উদ্ধার করা হয়। একটি টাটা ম্যাটাডোরে করে সেগুলি নিয়ে যাওয়া হচ্ছে বলে এসটিএফের (STF) গোয়েন্দারা খবর পান।চালক এবং খালাসির পাশাপাশি আরেকজনকে গ্রেফতার করা হয়। জানা গিয়েছে মুর্শিদাবাদের ধুলিয়ান থেকে ওই মাদক আসছিল। এই তিন জনকে জেরা করে বড়বাজার এলাকার একটি গুদামের সন্ধান পাওয়া গিয়েছে। সেখান থেকে আরও ৯৯ কিলো মাদক পাওয়া গিয়েছে। গ্রেফতার করা হয়েছে আরও দুজনকে।

কয়েকদিন আগেও ৭০০ গ্রাম হেরোইন সহ এক ব্যক্তিকে গ্রেফতার করে কলকাতা পুলিশ স্পেশাল টাস্কফোর্স (এসটিএফ)।ওই ব্যক্তিও মুর্শিদাবাদের বাসিন্দা। তার নাম তুয়েল মিস্ত্রি । মাদক সহ ওই ব্যক্তিকে চিতপুর থানার দমদম রোড এলাকা থেকে গ্রেফতার করা হয়েছে।এসটিএফ জানায় উদ্ধার হওয়া মাদকের আনুমানিক বাজারদর ওই ৩৫ থেকে ৪০ লক্ষ টাকা। এই দুটী ঘটনার মধ্যে কোনও যোগাযোগ আছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে। দুটি ঘটনায় গ্রেফতার হওয়া ব্যক্তিদের মুখোমুখি বসিয়ে জেরা করা হতে পারে।

কলকাতা এবং আশপাশের এলাকায় মাদকের কারবার বড় আকার নিচ্ছে। এসব বন্ধ করতে কলকাতা পুলিশের এসটিএফের পাশাপাশি কাজ করে চলেছে ন্যারকোটিক্স কন্ট্রোল ব্যুরো ( এনসিবি)। সাম্প্রতিককালে এই প্রবণতা অনেকটাই বেড়েছে। শুধু তাই নয় তদন্ত সংস্থার কাছে এটাও স্পষ্ট এই মাদক চক্রের টার্গেট কলেজ ও বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা। মোটা টাকার বিনিমিয়ে তাঁদের কাছেই পৌঁছে যায় নিষিদ্ধ সমস্ত মাদক। কয়েক মাস আগে বিধাননগরের একটি বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান সংবাদ শিরোনামে উঠে আসে। এনসিবির তরফেই বলা হয় সেখানকার বেশ কিছু পড়ুয়া মাদকাসক্ত হয়ে পড়েছেন। শুধু এই কলেজ নয় আরও বেশি কিছু জায়গায় ছড়িয়ে রয়েছে মাদক চক্রের জাল। এদিনের ঘটনার সঙ্গে সেগুলির কোনও যোগাযোগ আছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে।

.