ময়দান থেকে পাঁচ লাখ টাকার জাল নোটসহ দুজনকে গ্রেফতার করল এসটিএফ

পাঁচ লাখ টাকার জাল নোটসহ (Fake Notes) দুজনকে গ্রেফতার করল কলকাতা পুলিশের এসটিএফ (STF)। ময়দান  থানা এলাকা থেকে রবিবার এই বিপুল পরিমাণ টাকা উদ্ধার হয়.

 Share
EMAIL
PRINT
COMMENTS
ময়দান থেকে পাঁচ লাখ টাকার জাল নোটসহ দুজনকে গ্রেফতার করল এসটিএফ

বিপুল পরিমাণ জাল নোট তারা কোথা থেকে নিয়ে আসছিল তা খতিয়ে দেখা হচ্ছে।


কলকাতা: 

হাইলাইটস

  1. ময়দান থেকে পাঁচ লাখ টাকার জাল নোটসহ দুজনকে গ্রেফতার করল এসটিএফ
  2. জানা গিয়েছে উদ্ধার হওয়া প্রতিটি নোটই ২০০০ টাকার
  3. দুজনের বিরুদ্ধে নির্দিষ্ট ধারায় অভিযোগ দায়ের করেছে পুলিশ

পাঁচ লাখ টাকার জাল নোটসহ (Fake Notes) দুজনকে গ্রেফতার করল কলকাতা পুলিশের এসটিএফ (STF)। ময়দান  থানা এলাকা থেকে রবিবার এই বিপুল পরিমাণ টাকা উদ্ধার হয়. জানা গিয়েছে উদ্ধার হওয়া প্রতিটি নোটই  ২০০০ টাকার। একই সঙ্গে দুজনকে গ্রেপ্তারও করেছে এস টি এফ। এদের একজন  মালদার বাসিন্দা। তাঁর  নাম  সঞ্জু সাহা। একই সঙ্গে বিহারের পূর্ণিয়ার এক বাসিন্দাকেও  গ্রেফতার করা হয়েছে। দুজনের বিরুদ্ধে নির্দিষ্ট ধারায় অভিযোগ দায়ের করেছে পুলিশ। এই বিপুল পরিমাণ জাল নোট তারা কোথা থেকে নিয়ে আসছিল তা খতিয়ে দেখা হচ্ছে।

ইউপিএসসিতে প্রথম পঞ্চাশ জনের মধ্যে উত্তীর্ণ কৃষক পরিবারের ছেলে

এমনিতেই বাংলাদেশ থেকে মালদা হয়ে কলকাতা শহর ও দেশের বিভিন্ন জায়গায় জাল টাকা ছড়িয়ে পড়ে বলে গোয়েন্দাদের অনুমান। একাধিকবার একাধিক ঘটনায় এই বিষয়টি উঠে এসেছে।  টাকা পাচার চক্রের সঙ্গে জড়িত থাকার অভিযোগে বেশ কয়েকজনকে গ্রেফতার করেছে এসটিএফ সেই চক্রের সঙ্গে এই দুজনের কোন যোগাযোগ আছে কিনা তাও খতিয়ে দেখা হচ্ছে। এমনিতেই লোকসভা নির্বাচনের প্রক্রিয়া শুরু হওয়ার পর থেকে টাকা থেকে শুরু করে সোনা অন্য বহুমূল্য সামগ্রী পাচারের পরিমাণ বেড়েছে বলে অনুমান প্রশাসনের। এ ধরনের অর্থ যাতে কেউ নির্বাচনের কাজে ব্যবহার করতে না পারে তার জন্য ব্যবস্থা নেওয়া  হচ্ছে। দেশের বিভিন্ন  প্রান্ত থেকে মালিকানাহীন টাকাও উদ্ধার হচ্ছে। এই গোটা বিষয়টির সঙ্গে জাল নোট পাচার চক্র কোনও ভাবে জড়িয়ে আছে কিনা তা খতিয়ে দেখছে বিভিন্ন তদন্তকারী সংস্থা।  



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................