This Article is From Jun 08, 2020

ডানকুনি থেকে ধৃত সালাউদ্দিন ঘনিষ্ঠ জেএমবি জঙ্গি রেজাউল ওরফে কিরণ

সংগঠনের গুরুত্বপূর্ণ বৈঠকের আয়োজক হিসেবে আজ করত কারণ। এমনটাই এসটিএফ সূত্রে খবর

ডানকুনি থেকে ধৃত সালাউদ্দিন ঘনিষ্ঠ জেএমবি জঙ্গি রেজাউল ওরফে কিরণ

ধৃত রেজাউল কিরণ নামে পরিচিত ছিল।

ডানকুনি (কলকাতা):

জেএমবি জঙ্গিগোষ্ঠীর (JMB Terrorist) অন্যতম চাঁই শেখ রেজাউলকে গ্রেপ্তার করল কলকাতা পুলিশের এসটিএফ (Kolkata Police STF) তদন্তকারীদের খাতায় ০১/২০১৮ মালায় ওয়ান্টেড ছিল এই রেজায়ুল। কিরণ নামে বীরভূমে (Birbhum in abengal) পরিচিত ছিল সে। এদিন ডানকুনি থেকে সূত্র মারফৎ খবর পেয়ে তাকে গ্রেপ্তার করা হয়। আগামিকাল আদালতে তোলা হবে ধৃতকে। জানা গিয়েছে; ১৪ দিনের পুলিশ হেফাজতে আবেদন জানানো হবে। জেএমবি'র অন্যতম চাঁই সালাউদ্দিনের ঘনিষ্ঠ রেজাউল ওরফে কিরণ। সংগঠনের গুরুত্বপূর্ণ বৈঠকের আয়োজক হিসেবে আজ করত কিরণ। এমনটাই এসটিএফ সূত্রে খবর। এদিকে দিনকয়েক আগেই মুর্শিদাবাদ থেকে এক জেএমবি সদস্যকে গ্রেপ্তার করা হয়েছিল। ঠিক তারপর এই গ্রেপ্তারির স্বস্তি জুগিয়েছে টাস্কফোর্সকে।

জানা গিয়েছে, বহুদিন ধরে এসটিএফ-এর নজরবন্দি ছিল রেজাউল ওরফে কিরণ। এক পুলিশকর্তা এই গ্রেপ্তারি প্রসঙ্গে বলেছেন; "ডানকুনির ডেরা থেকে রেজাউলকে গ্রেপ্তার করা হয়েছে। ও সালাউদ্দিন ঘনিষ্ঠ হিসেবে কাজ করত। জঙ্গিগোষ্ঠীর গুরুত্বপূর্ণ বৈঠক আয়োজনের দায়িত্ব ছিল রেজাউলের। বহুবছর ও পালিয়ে বেড়িয়েছে।"

এর আগে ২৯ মে বড় করিমকে মুর্শিদাবাদের সুতি থেকে গ্রেপ্তার করেছিল এসটিএফ। বুদ্ধগয়া বিস্ফোরণে চার্জশিটে নাম রয়েছে এই আবদুল করিম ওরফে বড় করিমের।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)

.