শ্রীলঙ্কার বিস্ফোরণে মারা গেল ডেনমার্কের ধনীতম ব্যক্তির তিন সন্তান

Sri Lanka Bombings: ‘বেস্টসেলার’ ফ্যাশন ফার্মের মালিক হলেন পওলসেন। যেখানে ভেরো মোদা এবং জ্যাক অ্যান্ড জোনসের মতো ব্র্যান্ডও রয়েছে।

 Share
EMAIL
PRINT
COMMENTS
শ্রীলঙ্কার বিস্ফোরণে মারা গেল ডেনমার্কের ধনীতম ব্যক্তির তিন সন্তান

Sri Lanka Bombings: ওই পরিবারটি শ্রীলঙ্কাতে ছুটি কাটাচ্ছিল বলে জানায় ড্যানিশ মিডিয়া


কোপেনহেগেন: 

রবিবার শ্রীলঙ্কার ভয়াবহ বিস্ফোরণ (Sri Lanka Bombings) কেড়ে নিল ডেনমার্কের ধনীতম ব্যক্তির তিন সন্তানের প্রাণ। ওই ব্যক্তির নাম আন্দ্রেস হলচ পওলসেন। পওলসেন ফ্যাশন ফার্মের মুখপাত্র সোমবার এই কথা জানালেন। যদিও নিরাপত্তার খাতিরে আর কোনও তথ্য দিতে অস্বীকার করেন ওই মুখপাত্র। তবে, ড্যানিশ মিডিয়া জানিয়েছে, ওই পরিবারটি শ্রীলঙ্কাতে ছুটি কাটাতে গিয়েছিল। বিলাসবহুল হোটেল ও গির্জায় একের এক বিস্ফোরণে(Sri Lanka Bombings) রবিবার শ্রীলঙ্কায় প্রাণ হারালেন ২৯০ জন। আহত হলেন ৫০০ জন। এক পদস্থ তদন্তকারী অফিসার জানান, এই হানায় অংশ নিয়েছিল আত্মঘাতী জঙ্গিরা। ‘বেস্টসেলার' ফ্যাশন ফার্মের মালিক হলেন পওলসেন। যেখানে ভেরো মোদা এবং জ্যাক অ্যান্ড জোনসের মতো ব্র্যান্ডও রয়েছে। ফোর্বসের পক্ষ থেকে জানানো হয়, স্কটল্যান্ডের মোট জমির ১ শতাংশেরও বেশির মালিক তিনি।

দীর্ঘ এক দশক ধরে শান্ত ছিল শ্রীলঙ্কা (Sri Lanka)। লিবারেশন টাইগার্স অব তালিম এলম (এলটিটিই)-এর সঙ্গে ২৬ বছরের গৃহযুদ্ধ শেষ হয় ওই বছরেই। সেই শান্ত সিংহল দ্বীপ আচমকা অশান্ত হয়ে উঠল রবিবার। ভয়াবহ বিস্ফোরণের সকাল থেকে বিকেল অবধি কেঁপে উঠল শ্রীলঙ্কা(Sri Lanka)। আসলে ফের আরও একবার সন্ত্রাসবাদীর হানার কাছে কেঁপে গেল গোটা বিশ্ব। তিনটি হোটেল ও তিনটি গির্জায় পরপর বিস্ফোরণ হয়। ইস্টারের দিন হওয়া এই ভয়ানক বিস্ফোরণে ছাড় পাননি প্রভু যিশুও। প্রথম বিস্ফোরণটি হয় সকাল পৌনে ন'টা নাগাদ। ইস্টারে উৎসবের আবহ মুহূর্তে বদলে গেল তারপর আর্ত চিৎকার ও দেহাবশেষের স্তূপে। প্রায় ৩০০'র কাছাকাছি মানুষের মৃত্যু হওয়া এই বিস্ফোরণটি উগ্র ইসলামিক জঙ্গি সংগঠন ন্যাশনাল থোহুইথ জামাতের কাণ্ড বলে মনে করছে শ্রীলঙ্কা সরকার। সোমবার সরকারের মুখপাত্র রাজিতা সেনারত্নে এই কথা জানান।

"আন্তর্জাতিক হাত" রয়েছে এই ভয়াবহ বিস্ফোরণের নেপথ্যে: শ্রীলঙ্কা

শ্রীলঙ্কার (Sri Lanka) কেন্দ্রীয় মন্ত্রী রাজিতা সেনারত্নে বলেন, এই সংগঠন ‘আন্তর্জাতিক সহায়তা' পেয়েছে কি না, তাও খতিয়ে দেখছে সরকার।

সংবাদসংস্থা এএফপি'র কাছে যে নথিপত্র এসেছে, তাতে দেখা যাচ্ছে, ১১ এপ্রিল একটি সতর্কতা জারি করেছিলেন শ্রীলঙ্কার (Sri Lanka) পুলিশ প্রধান। যাতে বলা হয়, “আন্তর্জাতিক গোয়েন্দা সংস্থা'-র মাধ্যমে পাওয়া তথ্য অনুযায়ী, ন্যাশনাল থোহুইথ জামাত (এনটিজে) গির্জা ও ভারতীয় দূতাবাসে বড়সড় হামলা চালাতে পারে বলে জানা গিয়েছে।

আবার বিস্ফোরণ কলম্বোয়, নিষ্ক্রিয় করার সময় পুলিশ ভ্যানে ফেটে গেল বোমা

প্রসঙ্গত, এই জঙ্গি সংগঠনটি সম্বন্ধে বেশি তথ্য নেই কারও কাছে। কেবলমাত্র বৌদ্ধধর্মের মূর্তি ভাংচুর করার জন্যই যারা এতদিন শিরোনামে এসেছিল।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, এই ঘটনায় জড়িত সন্দেহে উগ্র জঙ্গি সংগঠনের ২৪ জন সদস্যকে আপাতত পুলিশি হেফাজতে নেওয়া হয়েছে।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)


পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................