মধ্যপ্রদেশে দলের অন্তর্দ্বন্দ্ব নিয়ে সনিয়া-কমলনাথ বৈঠক

শনিবার সকালে দিল্লি এসে পৌঁছন কমল নাথ। ওইদিন সন্ধেবেলা তিনি সনিয়ার (Sonia Gandhi) বাসভবনে যান। এরপর দু'জনের মধ্যে প্রায় এক ঘণ্টা আলোচনা হয়।

 Share
EMAIL
PRINT
COMMENTS
মধ্যপ্রদেশে দলের অন্তর্দ্বন্দ্ব নিয়ে সনিয়া-কমলনাথ বৈঠক

গত ১০ দিনে এটি সনিয়ার সঙ্গে কমল নাথের দ্বিতীয় বৈঠক।


নয়াদিল্লি: 

হাইলাইটস

  1. সনিয়া গান্ধি শনিবার দেখা করলেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী কমল নাথের সঙ্গে
  2. দু’জনের মধ্যে প্রায় এক ঘণ্টা আলোচনা হয়
  3. গত ১০ দিনে এটি সনিয়ার সঙ্গে কমল নাথের দ্বিতীয় বৈঠক

কংগ্রেসের অন্তর্বর্তী সভাপতি সনিয়া গান্ধি (Sonia Gandhi) শনিবার দেখা করলেন মধ্যপ্রদেশের (Madhya Pradesh) মুখ্যমন্ত্রী কমল নাথের (Kamal Nath) সঙ্গে। দলের ভিতর অন্তর্দ্বন্দ্ব প্রসঙ্গে আলোচনা করেন তাঁরা। শনিবার সকালে দিল্লি এসে পৌঁছন কমল নাথ। ওইদিন সন্ধেবেলা তিনি সনিয়ার বাসভবনে যান। এরপর দু'জনের মধ্যে প্রায় এক ঘণ্টা আলোচনা হয়। পরে কমল নাথ সংবাদমাধ্যমকে জানান, ‘‘আমি সনিয়া গান্ধির সঙ্গে দেখা করেছি। তিনি মধ্যপ্রদেশে দলের মধ্যে বিশৃঙ্খলা বিষয়ে উদ্বেগ প্রকাশ করেন।'' এই মন্তব্য এমন সময়ে এল, যখন রাজ্যে জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার গোষ্ঠীর সঙ্গে বাকিদের সংঘর্ষ পুরোদমে শুরু হয়ে গিয়েছে। বহু সিন্ধিয়া-ঘনিষ্ঠ প্রকাশ্যে মুখ্যমন্ত্রী কমল নাথ ও প্রাক্তন মুখ্যমন্ত্রী দিগ্বিজয় সিংহের সমালোচনা করছেন।

গত ১০ দিনে এটি সনিয়ার সঙ্গে কমল নাথের দ্বিতীয় বৈঠক। ৩০ আগস্ট সনিয়ার সঙ্গে সাক্ষাতের পর কমল নাথ জানান, লোকসভা নির্বাচনের পরেই দলের একজন নতুন রাজ্য সভাপতি দরকার ছিল। তিনি বলেন, ‘‘সিন্ধিয়া রেগে গেছে এটা বল ভুল।'

দুঃখজনক সিদ্ধান্ত": প্রযুক্তিগত উন্নতির স্বার্থে জোমাটোতে ছাঁটাই ৫৪১ জন

দলীয় সদস্যদের কাছ থেকে জানা যাচ্ছে, কংগ্রেস নেতাদের থেকে নতুন রাজ্য সভাপতি সংক্রান্ত মতামত নিচ্ছেন সনিয়া। ১০-১৫ দিনের মধ্যেই সিদ্ধান্ত নেওয়া হবে।

দলের মধ্যে অন্তর্দ্বন্দ্বের মধ্যেই দাবিও উঠতে শুরু করেছে জ্যোতিরাদিত্য সিন্ধিয়াকে দলের রাজ্য সভাপতি করা হোক। সনিয়া এই বিষয়ে ১০ দিনের মধ্যে রিপোর্ট চেয়েছে‌ন রাজ্য সংগঠনের দায়িত্বে থাকা দীপক বাবরিয়ার থেকে।

জ্যোতিরাদিত্যকে দলের রাজ্য সভাপতি করার দাবিতে অনেকেই সনিয়া গান্ধিকে চিঠি লিখেছেন।

ISRO এর জন্য গর্বিত হোন: মমতা বন্দ্যোপাধ্যায়ের আক্রমণের পাল্টা নির্মলা সীতারামনের

তবে মনে করা হচ্ছে জ্যোতিরাদিত্যকে রাজ্য সভাপতি করার ব্যাপারে আপত্তি জানাবেন দিগ্বিজয় সিংহ।

বিজেপি সরকারকে সরিয়ে মধ্যপ্রদেশে কংগ্রেস ক্ষমতায় আসার পর জ্যোতিরাদিত্য মুখ্যমন্ত্রী হওয়ার দৌড়ে ছিলেন। কিন্তু দলের দীর্ঘদিনের অনুগত নেতা কমল নাথকে সেই পদে বসান তৎকালীন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধি।

বছরের শুরুতে সিন্ধিয়ার কাঁধেই ছিল লোকসভায় মধ্যপ্রদেশে দলের দায়িত্ব। গত মাসে সনিয়া গান্ধি তাঁকে মহারাষ্ট্রের কার্যনির্বাহক সভার সভাপতি করেন। এবছর সেরাজ্যে বিধানসভা ন‌ির্বাচন হবে।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................