This Article is From Nov 23, 2018

শাহরুখের মুখে কালি মাখাব, হুমকি দিল 'কলিঙ্গ সেনা'

'কলিঙ্গ সেনা' নামের ওই সংগঠনের প্রধান হেমন্ত রথ আজ থেকে ১৭ বছর আগে তৈরি শাহরুখ খানের ছবি 'অশোক'-এ ওড়িশা এবং ওড়িশার জনগণকে 'অপমান' করার জন্য শাহরুখ খানের বিরুদ্ধে তাঁদের এই কর্মসূচি রয়েছে বলে জানান।

শাহরুখের মুখে কালি মাখাব, হুমকি দিল 'কলিঙ্গ সেনা'

২০১৮ সালের পুরুষ হকি বিশ্বকাপের জন্য আগামী সপ্তাহেই ভুবনেশ্বর আসার কথা রয়েছে শাহরুখ খানের।

ভুবনেশ্বর:

ওড়িশার ভুবনেশ্বরের একটি স্থানীয় সংগঠন বৃহস্পতিবার শাহরুখ খানের মুখে কালি লাগানোর হুমকি দিল। ২০১৮ সালের পুরুষ হকি বিশ্বকাপের জন্য আগামী সপ্তাহেই ভুবনেশ্বর আসার কথা রয়েছে শাহরুখ খানের। সেখানে এলে তাঁকে কালো পতাকা দেখানো হবে বলেও জানাল ওই সংগঠন। 'কলিঙ্গ সেনা' নামের ওই সংগঠনের প্রধান হেমন্ত রথ আজ থেকে ১৭ বছর আগে তৈরি শাহরুখ খানের ছবি 'অশোক'-এ ওড়িশা এবং ওড়িশার জনগণকে 'অপমান' করার জন্য শাহরুখ খানের বিরুদ্ধে তাঁদের এই কর্মসূচি রয়েছে বলে জানান। গত ১ নভেম্বর ভুবনেশ্বর পুলিশের কাছে শাহরুখ খানের নামে একটি অভিযোগও দায়ের করা হয় এই সংগঠনটির পক্ষ থেকে। তাদের দাবি, ওড়িশার সংস্কৃতি এবং ওড়িশার সাধারণ মানুষকে অপমান করার জন্য ক্ষমা চাইতে হবে শাহরুখকে। 

ব্লগঃ টেলিফোন বুথের দিনকাল ও শ্যামল কাকা

কলিঙ্গ ('ওড়িশা'র ঐতিহাসিক নাম) যুদ্ধ হয় ২৬৫ খ্রীষ্টপূর্বাব্দে। যে যুদ্ধে মৌর্য সম্রাট অশোক কলিঙ্গ রাজার বিশাল সৈন্যবাহিনীকে পরাস্ত করে কলিঙ্গ রাজ্য দখল করে সেখানে মৌর্য সাম্রাজ্য প্রতিষ্ঠা করেন। ইতিহাসের অন্যতম ভয়ঙ্কর এবং রক্তক্ষয়ী যুদ্ধ হিসেবে এটি 'কুখ্যাত'।

শিশু চোর ও নরখাদক সন্দেহ আটক আফ্রিকার ছ'বাসিন্দাকে উদ্ধার করল পুলিশ

"আমরা শাহরুখ খানের মুখে কালি মাখানোর ব্যাপারে প্রস্তুতি নিয়েছি। শুধু তাই নয়। বিমানবন্দর থেকে স্টেডিয়ামে আসার পথটুকু জুড়ে তাঁকে কালো পতাকাও দেখানো হবে আমাদের তরফ থেকে", বলেন কলিঙ্গ সেনার মহাসচিন নীহার পাণি।

আরও খবর পড়ুন এখানে

.