রোজভ্যালিকাণ্ডে সিবিআইয়ের ডাকে হাজিরায় ব্যর্থ রাজীব কুমার

Rose Valley Case: রোজভ্য়ালিকাণ্ডে রাজীব কুমারের বিরুদ্ধে তথ্যপ্রমাণ নষ্টের অভিযোগ উঠেছে

রোজভ্যালিকাণ্ডে সিবিআইয়ের ডাকে হাজিরায় ব্যর্থ রাজীব কুমার

সারদাকাণ্ডে, প্রায় ২৫০০ কোটি টাকার দুর্নীতিতে তাঁর সন্ধানে তল্লাশি চালাচ্ছে সিবিআই

কলকাতা:

রোজভ্যালি চিটফান্ডকাণ্ডে (Rose Valley ponzi Scam) সোমবার সিবিআইয়ের তলবে হাজিরা এড়ালেন কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার রাজীব কুমার (Rajeev Kumar), এমনটাই জানিয়েছে তদন্তকারী সংস্থার এক আধিকারিক। তদন্তকারীদের সামনে, জিজ্ঞাসাবাদের জন্য হাজিরা দিলেন না, এডিজি সিআইডি রাজীব কুমার। সল্টলেকের সিজিও কমপ্লেক্সে হাজিরা দিতে বলা হয়েছিল তাঁকে। রোজভ্যালিকাণ্ডে প্রায় ১০,০০০ কোটি টাকারও বেশী অর্থ, বাজার থেকে আমানতকারীদের বেশী হারে ফেরৎ এর প্রলোভন দেখিয়ে তছরূপের অভিযোগ রয়েছে রোজভ্যালিকাণ্ডে, সেই দুর্নীতিতে রাজীব কুমারের বিরুদ্ধে তথ্যপ্রমাণ নষ্টের অভিযোগ উঠেছে। সারদাকাণ্ডে, প্রায় ২৫০০ কোটি টাকার দুর্নীতিতে তাঁর সন্ধানে তল্লাশি চালাচ্ছে সিবিআই। পার্কস্ট্রিটে তাঁর বাড়িতেও হানা দিয়েছেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা।

রাজীব কুমারের, সিবিআইয়ের গ্রেফতারি থেকে সুরক্ষা প্রত্যাহার করে কলকাতা হাইকোর্ট। তারপর থেকে একাধিকবার নোটিশ পাঠানো হলেও হাজিরা দেননি রাজীব কুমার। সারদাকাণ্ডে তাঁর বিরুদ্ধে তথ্যপ্রমাণ লোপাটের অভিযোগ রয়েছে।  

শনিবার আলিপুর জেলা ও দায়েরা আদালতে তাঁর করা আগাম জামিনের আবেদন খারিজ হয়ে যায়। ফলে ধাক্কা খান রাজীব কুমার। বেশ কিছুদিন ধরেই নিরুদ্দেশ কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার, তাঁর সন্ধানে তল্লাশি তালাচ্ছে সিবিআই।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)