গোরু-মোষের দুধে অ্যালার্জি, মোদির নির্দেশে শিশুকে উটের দুধ পাঠাল রেল

সাড়ে তিন বছরের সন্তান অটিস্টিক। গোরু, মোষ, ছাগলের দুধ সহ্য হয় না। কী খাইয়ে মা বাঁচিয়ে রাখবেন তাঁকে?

গোরু-মোষের দুধে অ্যালার্জি, মোদির নির্দেশে শিশুকে উটের দুধ পাঠাল রেল

লকডাউনে শিশুর জন্য উটের দুধ (প্রতীকী ছবি)

সাড়ে তিন বছরের সন্তান অটিস্টিক। গোরু, মোষ, ছাগলের দুধ সহ্য হয় না। এদিকে বাড়িতে উটের দুধ বাড়ন্ত। পড়ে আছে সামান্য ডাল। কী খাইয়ে মা বাঁচিয়ে রাখবেন তাঁকে? নরেন্দ্র মোদিকে জানাতেই মিরাক্যল ঘটালো ভারতীয় রেলওয়ে (railways)। মায়ের আর্তি জানা মাত্র ২০ লিটার উটের দুধ (camel milk) কর্তৃপক্ষ পাঠিয়ে দিয়েছেন শিশুর জন্য। রেণু কুমারীর বাড়ি মুম্বইয়ে (Mumbai)।  

বন্ধ সেলুন, বাবার দাড়ি-গোফ ছেঁটে শেষে 'নাপিত' মন্ত্রীর ছেলে!

শনিবার রেলওয়ের আইপিএস অফিসার অরুণ বোথরা এ সম্পর্কে টুইট করে জানিয়েছেন, "২০ লিটার দুধ ট্রেনে করে মুম্বই পৌঁছে দেওয়া হয়েছে। পরিবারটি দারুণ খুশি। আন্তরিক কৃতজ্ঞতা এবং ধন্যবাদ জানিয়েছেন উত্তর-পশ্চিম রেলের দায়িত্বে থাকা তরুণ জৈনকে। খবর, রেণু কুমারী তাঁর টুইটে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ট্যাগ করেছিলেন। সঙ্গে সঙ্গে পূরণ হয় মায়ের কাতর আবেদন।  

কী টুইট করেছিলেন রেণু কুমারী? টুইটে তিনি মোদিকে সম্বোধন করে লিখেছিলেন, তাঁর সাড়ে তিন বছরের সন্তান অটিজম এবং মারাত্মক খাবারের অ্যালার্জিতে আক্রান্ত। সে বেঁচে আছে উটের দুধ এবং অল্প ডাল খেয়ে।লকডাউনে সমস্ত বন্ধ। তাই ঘরে উটের দুধের গুঁড়োও বাড়ন্ত। এসময়ে দয়া করে আমাদের পাশে দাঁড়ান।" 

ইংরেজিতে 'India' বানান ভুল! ভারতীয়দের কাছে ফের হাসির খোরাক পাক মন্ত্রী

মোদির নির্দেশে এরপর সংস্থাটি উটের দুধের গুঁড়ো সন্তানের জন্য সরবরাহ করেছিল। তবে এটি মুম্বইয়ে পাঠানো বেশ কষ্টকর ছিল। তরুণ জৈন টুইটে জানান, "বিষয়টি আমাদের নজরে এল যখন তখনই আমরা ডিসিএম, আজমির, মহেশ চাঁদ জওয়ালিয়াকে জানাই। এবং সিদ্ধান্ত নিই মুম্বইয়ের লুধিয়ানা ও বান্দ্রার মধ্যে চলাচলকারী ২০০৯০২ নম্বর পার্সেল কার্গো ট্রেনটিকে থামানো হবে। আর প্যাকেজটি ফালনা থেকে তুলে মুম্বইয়ের রেণু কুমারীকে পৌঁছে দেওয়া হবে।" 

দেখুন দাদুর কীর্তি! নাতনি হয়েছে খবর পেয়েই ৬ কিমি হেঁটে মুখ দেখতে ছুটলেন

তরুণ আরও জানান, "কর্তৃপক্ষের অনুমতি মিলতেই কাজটি সুষ্ঠুভাবে শেষ করি সবাই। কারণ, এখন বাণিজ্যিক লাভ-লোকসান দেখার সময় নয়। শুধু মুম্বই নয়, আমাদের ট্রেনগুলি দেশের ১৮টি জেলা জুড়ে চলাচল করবে নিত্যপ্রয়োজনীয় সামগ্রী পৌঁছে দেওয়ার জন্য।" 



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)Click for more trending news