This Article is From Oct 01, 2018

কলকাতায় এসে সন্তোষমিত্র স্কোয়ার ও কলেজ স্কোয়ারের পুজো দেখতে যেতে পারেন কংগ্রেস সভাপতি

কলকাতায় পুজো দেখতে আসছেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধি। অল ইন্ডিয়া কংগ্রেস কমিটি বা এআইসিসির তরফ থেকে রাহুলের কলকাতা সফর প্রসঙ্গে কোনও ঘোষণা করা হয়নি।

কলকাতায় এসে সন্তোষমিত্র  স্কোয়ার ও কলেজ স্কোয়ারের পুজো দেখতে যেতে পারেন কংগ্রেস সভাপতি

আগামী দিন কয়েকের মধ্যে  বিষয়টি পরিস্কার হতে পারে বলে খবর।

হাইলাইটস

  • কলকাতায় পুজো দেখতে আসছেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধি
  • একাধিক পুজো মণ্ডপে যেতে পারেন কংগ্রেস সভাপতি
  • মণ্ডপে গিয়ে অঞ্জলিও দেবেন কংগ্রেস সভাপতি
কলকাতা:

কলকাতায় পুজো দেখতে আসছেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধি। অল ইন্ডিয়া কংগ্রেস কমিটি বা এআইসিসির তরফ থেকে রাহুলের কলকাতা সফর প্রসঙ্গে কোনও ঘোষণা করা হয়নি। তবে প্রদেশ কংগ্রেসের নব নিযুক্ত সভাপতি সোমেন মিত্র আগেই সফর সম্পর্কে জানিয়েছেন। জানা গিয়েছে অষ্টমীর দিন শহরে এসে একাধিক পুজো মণ্ডপে যেতে পারেন কংগ্রেস সভাপতি। মধ্য কলকাতার সন্তোষ মিত্র স্কোয়ার এবং কলেজ স্কোয়ারে যাবেন রাহুল। মণ্ডপে গিয়ে অঞ্জলিও দেবেন তিনি। তবে তাঁর সম্পূর্ণ সফর সূচি এখনও জানা যায়নি। আগামী দিন কয়েকের মধ্যে  বিষয়টি পরিস্কার হতে পারে বলে খবর।

এই সফরকে অনেকেই রাজনৈতিক দিক থেকে তাৎপর্যপূর্ণ বলে ব্যাখ্যা করছেন।  গুজরাটে বিধানসভা ভোটের আগে একাধিক মন্দিরে গিয়েছিলেন কংগ্রেস সভাপতি। তাই কারও কারও মনে হচ্ছে এবার পুজোয় এসে হিন্দুদের বার্তা দিতে চাইছেন রাহুল গান্ধি। কিন্তু সে সম্ভবনা  খারিজ করে দিয়েছে কংগ্রেস। প্রদেশ নেতারা বলছেন রাহুল আগে কখনও দুর্গা পুজো দেখেননি। তাই আসছেন। বিধায়ক সংখ্যার নিরিখে রাজ্যের প্রধান বিরোধী দল কংগ্রেস। কিন্তু বিজেপি চাইছে  লোকসভা নির্বাচনের আগে সংগঠনকে রূপ দিতে চাইছে। আর তাই দ্বিতীয় স্থান পাওয়ার লড়াই জমে উঠেছে। লড়াই তীব্র বলে তৈরি হচ্ছে তৃণমূলও।  দেশে ফেরার পরই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভিডিয়ো পোস্ট করেছেন তৃণমূল সাংসদ ডেরেক ও ব্রায়েন। বাংলা  এবং ইংরেজির আলাদা আলাদা ভিডিয়োতে মুখ্যমন্ত্রী মন্ত্র পাঠ করতে দেখা যাচ্ছে।

 রাহুল এমন একটা রাজ্যে  আসছেন সেখান থেকে তিনি রাজনৈতিক  বন্ধু পেতে পারেন। বিজেপিকে হারাতে কংগ্রেস সিপিএম না তৃণমূল কার হাত ধরতে সেটাই দেখার। রাজনৈতিক মহলের একাংশ বলছে   এক্ষেত্রে দুটি দলের মধ্যে ফারাক একটাই- সিপিএমের কোনও প্রধানমন্ত্রী পদ প্রার্থী নেই, কিন্তু তৃণমূলের আছে।                                                                                 

 

 

.