৫ বছরে ৯৪২টি বোমাবাজির ঘটনা ঘটেছে, আর প্রধানমন্ত্রী বলছেন বিস্ফোরণের শব্দ শুনতে পান না: রাহুল

লোকসভা নির্বাচনের পঞ্চম দফার  ভোটের আগে মহারাষ্ট্রের গড়চিরৌলিতে মাওবাদীদের আক্রমণে গাড়ি  পুলিশ কর্মী ও গাড়ি চালকসহ ১৬ জনের মৃত্যু হয়েছে।

 Share
EMAIL
PRINT
COMMENTS
৫ বছরে ৯৪২টি বোমাবাজির ঘটনা ঘটেছে, আর প্রধানমন্ত্রী বলছেন বিস্ফোরণের শব্দ শুনতে পান না: রাহুল

গত সপ্তাহে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে নিশানা করেছিলেন পি চিদম্বরম


নিউ দিল্লি: 

হাইলাইটস

  1. গড়চিরৌলিতে গাড়ি চালক পুলিশ কর্মী ও গাড়ি চালকসহ ১৬ জনের মৃত্যু
  2. কয়েক ঘণ্টা বাদে টুইটারে প্রতিক্রিয়া দিলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী
  3. বোমা বিস্ফোরণ নিয়ে মোদীর দাবি খারিজ করলেন রাহুল

লোকসভা নির্বাচনের (General Election 2019 ) পঞ্চম দফার  (5TH Phase) ভোটের আগে মহারাষ্ট্রের গড়চিরৌলিতে মাওবাদীদের আক্রমণে গাড়ি পুলিশ কর্মী ও গাড়ি চালকসহ ১৬ জনের মৃত্যু হয়েছে। এই ঘটনার কয়েক ঘণ্টা বাদে টুইটারে প্রতিক্রিয়া দিলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। তিনি বললেন আমাদের প্রধানমন্ত্রী বলছেন ২০১৪ সালের পর থেকে দেশে বোমাবাজির শব্দ শুনতে পাওয়া যায় না। পাঠানকোট, উড়ি পুলওয়ামার (Pulwama Terror Attack)মতো বড় জঙ্গি হানা ছাড়াও আরও বড় ৯৪২টি ঘটনা ঘটেছে। প্রধানমন্ত্রী নিজের কান এতদিন বন্ধ রেখেছিলেন। এবার কান পেতে শোনার সময় এসেছে।

 প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বক্তব্যকে হাতিয়ার করে   আক্রমণ শানিয়েছেন দেশের প্রাক্তন অর্থমন্ত্রী তথা কংগ্রেসের  প্রবীণ নেতা পি চিদম্বরম। গত সপ্তাহে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে নিশানা করেছিলেন  তিনি। প্রাক্তন অর্থমন্ত্রী বলেছেন, প্রধানমন্ত্রী যে কথা বলছেন তা অসত্য। মাওবাদীরা যে সমস্ত আঘাত হেনেছে সেগুলির তালিকা দেন তিনি। বলেন দন্তেওয়াড়া, অরঙ্গবাদ  সুকমার মতো ঘটনায় বহু মানুষের প্রাণ গিয়েছে। এই কথাগুলি কেউ কি  প্রধানমন্ত্রীকে দয়া করে  জানাবেন।

এদিকে গতকালের হামলা সম্পর্কে শোক প্রকাশ করেছে কংগ্রেস। তাছাড়া হামলার অল্প সময়ের মধ্যেই প্রতিক্রিয়া দিয়েছিলেন দেশের প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদি। হামলার কিছুক্ষণ পর তিনি বলেন, এই আঘাতের নিন্দা করি। আমাদের বীর জওয়ানদের শ্রদ্ধা  জানাই। তাঁদের আত্মত্যাগ ব্যর্থ হবে না। এই হামলার নেপথ্যে যারা  আছে  তারা পার পাবে না। নিহতদের পরিবারের প্রতি শ্রদ্ধা জানাই।

আজ মহারাষ্ট্রের ডিজি ঘটনাস্থলে যান। কীভাবে এই হামলা সংঘটিত হল তা খতিয়ে দেখার কাজ শুরু হয়েছে। মহারাষ্ট্রের ঘটনা সম্পর্কে বিজেপিকে নিশানা করেছেন উত্তর প্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদবও। তিনি বলেছেন, ‘আমাদের সেনা জওয়ানরা সীমান্তে এবং দেশের মধ্যে মাওবাদীদের হাতে আক্রান্ত হচ্ছেন। তাঁদের মৃত্যু হচ্ছে। আর বিজেপি সেনাবাহিনীর কথা বলছে।  প্রতিদিন যখন সেনা জাওয়ানদের মৃত্যু হয় তখন দেশে নিরাপত্তা ছবিটা ঠিক কী সেটা স্পষ্ট ভাবে বোঝা যায়।'



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................