This Article is From Feb 28, 2019

নিয়ন্ত্রণ রেখা বরাবর বন্ধ সমস্ত স্কুল, ফের যুদ্ধ বিরতি লঙ্ঘন করল পাকিস্তান

আজ সকালে ফের নিয়ন্ত্রণ রেখা বরাবর যুদ্ধবিরতি লঙ্ঘন করল পাকিস্তান (Pakistan violated ceasefire)। এই নিয়ে ধারাবাহিকভাবে সাত দিন পাকিস্তান সীমান্তবর্তী ছাওনিকে লক্ষ্য করে আক্রমণ করে যুদ্ধবিরতি লঙ্ঘন করেছে।

নিয়ন্ত্রণ রেখা বরাবর বন্ধ সমস্ত স্কুল, ফের যুদ্ধ বিরতি লঙ্ঘন করল পাকিস্তান

বুধবার, রাজৌরি জেলার মেনধার ও কৃষ্ণা ঘাঁটি সেক্টরে পাকিস্তানি সেনারা যুদ্ধবিরতি লঙ্ঘন করেছিল

নিউ দিল্লি:

আজ সকালে ফের নিয়ন্ত্রণ রেখা বরাবর যুদ্ধবিরতি লঙ্ঘন করল পাকিস্তান (Pakistan violated ceasefire)। ভারত পাক সীমান্তে ফের বোমার লড়াইয়ে মেতেছে পাকিস্তান। এই নিয়ে ধারাবাহিকভাবে সাত দিন পাকিস্তান সীমান্তবর্তী ছাওনিকে লক্ষ্য করে আক্রমণ করে যুদ্ধবিরতি লঙ্ঘন করেছে। মেনধার, রাজৌরি ও নওশেরা সেক্টরে পাকিস্তানি সৈন্যরা যুদ্ধবিরতি লঙ্ঘন করেছে; মেনধার ও বালাকোট সেক্টরে সারা রাত ধরে বোমা বিস্ফোরণ চলেছে। 

এ ভাবে চলতে থাকলে পরিস্থিতির নিয়ন্ত্রণ আমার বা মোদী কারও হাতেই থাকবে নাঃ ইমরান

বৃহস্পতিবার প্রায় ভোর ছ'টা নাগাদ পাকিস্তানি সেনাবাহিনী কোনও উস্কানি ছাড়াই নিয়ন্ত্রণ রেখা বরাবর কৃষ্ণা ঘাঁটি সেক্টরে হামলা চালায় এবং ছোট অস্ত্রের মাধ্যমে গুলিবর্ষণও করে। এক কর্মকর্তা জানিয়েছেন, “ভারতীয় সেনাবাহিনী দৃঢ় এবং কার্যকরীভাবেই এই বদলা নেবে।” বুধবার, রাজৌরি জেলার মেনধার ও কৃষ্ণা ঘাঁটি সেক্টরে পাকিস্তানি সেনারা যুদ্ধবিরতি লঙ্ঘন করেছিল।

গত বছর পাকিস্তান-ভারত সীমান্ত বরাবর গত ১৫ বছরে পাকিস্তানি সেনাদের সর্বোচ্চ যুদ্ধবিরতি লঙ্ঘনের প্রায় ৩০০০ গুণ বেশি এই বিরতি লঙ্ঘন করেছে। দুই দেশের সীমান্ত রক্ষী বাহিনীর বৈঠকের সময় চুক্তির প্রতি সংযম ও সম্মতি নিয়ে বারবার কথা হলেও ২০০৩ সাল থেকে বারেবারেই যুদ্ধবিরতি লঙ্ঘন করছে পাকিস্তান।

সেনাবাহিনীর পূর্ব ভারতের প্রধান ঘুরে দেখলেন পানাগড়ের বেসক্যাম্প

পুলওয়ামার সন্ত্রাসী হামলা ও যুদ্ধবিরতি লঙ্ঘনকে ঘিরে ভারত ও পাকিস্তানের মধ্যে ক্রমবর্ধমান উত্তেজনায় নিয়ন্ত্রণরেখা এবং এই অঞ্চলের আন্তর্জাতিক সীমান্তের সাধারণ মানুষ ভয়ে সিঁটিয়ে রয়েছেন। স্বাভাবিক জীবনযাত্রা ফের ব্যহত, বন্ধ স্কুল কলেজও। রাজৌরি, পুঞ্চ ও সাম্বা জেলায় নিয়ন্ত্রণ রেখার ৫ কিলোমিটারের মধ্যে থাকা সমস্ত স্কুল বন্ধ করে দেওয়া হয়েছে।