মাঝেরহাট ব্রিজ ভাঙার ঘটনায় প্রাথমিক রিপোর্ট জমা পড়বে শুক্রবার

মাঝেরহাট ব্রিজের একাংশ ভেঙে পড়ার ঘটনায় কাল প্রাথমিক রিপোর্ট জমা পড়বে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে।

মাঝেরহাট ব্রিজ ভাঙার ঘটনায় প্রাথমিক রিপোর্ট জমা পড়বে শুক্রবার

এই রিপোর্টটি চূড়ান্ত নয় বলে জানালেন মমতা।

কলকাতা:

মাঝেরহাট ব্রিজের একাংশ ভেঙে পড়ার ঘটনায় কাল প্রাথমিক রিপোর্ট জমা পড়বে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে। তার আগের দিন নবান্নে মমতা জানান রিপোর্টে গাফিলতির অভিযোগ প্রমাণ হলে কড়া ব্যবস্থা নেওয়া হবে। তবে এই রিপোর্টটি চূড়ান্ত নয় বলে জানালেন মমতা। প্রযুক্তিগত দিক খতিয়ে দেখে চূড়ান্ত রিপোর্ট জমা দেবে মুখ্যসচিবের নেতৃত্বে গঠিত কমিটি।

দিন দশেক আগে  মাঝেরহাট ব্রিজের একাংশ ভেঙে তিন জনের মৃত্যু হয়। আহত হন আরও অনেকে। এই ঘটনায় তদস্ত কমিটি তৈরি হয়। তারাই রিপোর্ট জমা দেবে। এর আগে পূর্ত দপ্তর জানায় ব্রিজের পাশে চলা মেট্রোর কাজের জন্য এমনটা ঘটে থাকতে  পারে। সে সম্ভবনার কথা জানান মুখ্যমন্ত্রী নিজেও।

কিন্তু রেল আবার জানিয়েছে অন্য কথা। তাদের দাবি ব্রিজের অবস্থা যে ভাল ন্য সেটা  চিঠি  লিখে কেএমডিএ-কে জানানো হয়েছিল। তারপরও মেরামতির কাজ হয়নি। ব্রিজের স্বাস্থ্য যে ভাল নয় তা জানিয়েছে কেন্দ্রীয় সরকারের সংস্থা  রাইটসও।

এই ব্রিজের একাংশ ভেঙে পড়ার পর শহরের অনু ব্রিজগুলির অবস্থাও খতিয়ে দেখতে  শুরু করে রাজ্য সরকার। বিভিন্ন দপ্তরের সচিব এবং আধিকারিকদের নিয়ে বৈঠকে বসেন মুখ্যমন্ত্রী। তারপর তিনি জানান খান 20টি ব্রিজের অবস্থা ভালো নয়। সেগুলি মেরামত করা হবে। পাশাপাশি গড়ে উঠবে ব্রিজ মনিটরিং সেল।    

আরও পড়ুন: Majerhat bridge collapse:- মাঝেরহাট ব্রিজে কোনও কাজ চলছিল না: পূর্বরেল

                     

More News