অগস্টের কড়া লকডাউনের দিন ঘোষণা! টেস্টিং বেড়েছে, তাই সংক্রমণ বেড়েছে: সিএম

চলতি সপ্তাহে কমপ্লিট লকডাউন (সপ্তাহে দু'দিন) বুধবার। এরপর রবিবার (২ অগাস্ট) ও বুধবার (৫ অগাস্ট)। তবে, চলতি সপ্তাহে শনিবার কমপ্লিট লকডাউন হবে না। কারণ বকরি ঈদ আছে

অগস্টের কড়া লকডাউনের দিন ঘোষণা! টেস্টিং বেড়েছে, তাই সংক্রমণ বেড়েছে: সিএম

ফাইল ছবি।

কলকাতা:

কনটেইনমেন্ট জোন লকডাউনের মেয়াদ বাড়লো ৩১ অগাস্ট পর্যন্ত। এর সঙ্গে চলবে কমপ্লিট লকডাউন। এই লকডাউনও চলবে ৩১ অগাস্ট পর্যন্ত। মঙ্গলবার নবান্ন বললেন মুখ্যমন্ত্রী। চলতি সপ্তাহে কমপ্লিট লকডাউন (সপ্তাহে দু'দিন) বুধবার। এরপর রবিবার (২ অগাস্ট) ও বুধবার (৫ অগাস্ট)। তবে, চলতি সপ্তাহে শনিবার কমপ্লিট লকডাউন হবে না। কারণ বকরি ঈদ আছে। এদিন জানান তিনি। "তবে পরের সপ্তাহ থেকে শনি ও রবিবার (৮ ও ৯ অগাস্ট) কমপ্লিট লকডাউন। শুধু ১৫ অগাস্ট শনিবার, সেদিন কমপ্লিট লকডাউন হবে না। সেই সপ্তাহে রবিবার (১৬ অগাস্ট)-সহ লকডাউন ১৭ অগাস্ট। তারপর ২৩-২৪ অগাস্ট আর ৩১ অগাস্ট কমপ্লিট লকডাউন।" এমনটাই বলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি জানান, রাখি বন্ধন হবে ছোট করে। বদলে আমরা করবো মাস্ক বন্ধন। ৩১ অগাস্টের পর সব নিয়ন্ত্রণে থাকলে আমরা স্কুল-কলেজ খুলতে পারি। প্রয়োজনে শিক্ষক দিবসের পরদিন থেকে সপ্তাহে একদিন অন্তর ক্লাস চালু হতে পারে।

তাঁর দাবি, "দৈনিক ১৬-১৭ হাজার টেস্টিং। তাই দিনপিছু সংক্রমণ ২ থেকে আড়াই হাজার বেরোচ্ছে। এরপর অ্যান্টিজেন টেস্ট শুরু করবো। রেজাল্ট দ্রুত হাতে আসবে। মাথায় রাখতে হবে উত্তর-পূর্ব ভারতের লোকেরাও বাংলায় আসছে চিকিৎসা করাতে। আমাদের রাজ্য ন'টি স্টেটের সীমান্ত। ওখান থেকেও লোকজন চিকিৎসা করাতে আসলে আমরা তো না করতে পারি না। তাই সবমিলিয়ে সংক্রমণ বেশি ধরা পড়ছে।" তিনি বলেন, "তাছাড়া বাংলার স্বাস্থ্য পরিকাঠামো সবার থেকে ভালো। এটা আমরা গত ন'বছর ধরে অল্প অল্প করে করেছি। মাথায় রাখতে হবে আমরাই এটা করতে পেরেছি।"