This Article is From Aug 19, 2020

বিশ্বভারতী-কাণ্ডে আট জনের বিরুদ্ধে এফআইআর! কেন্দ্রীয় বাহিনী চেয়ে দরবার

মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের কার্যকরী কমিটির বৈঠকে সিদ্ধান্ত হয়েছে গোটা ঘটনা জানানো হবে প্রধানমন্ত্রীকে। যেহেতু তিনি এই বিশ্ববিদ্যালয়ের আচার্য, তাই তাঁর সবকিছু জানা উচিত

সোমবার বিশ্ববিদ্যালয় প্রাঙ্গনে পাঁচিল তোলা ঘিরে উত্তেজনা তৈরি হয় এলাকায়।

কলকাতা/বোলপুর:

বিশ্বভারতীর পাঁচিল ভাঙা-কাণ্ডে আটজনের বিরুদ্ধে বোলপুর থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা নিশ্ছিদ্র করতে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করতে চেয়ে স্বরাষ্ট্র মন্ত্রকের দরবার করেছে কর্তৃপক্ষ। সোমবার বিশ্ববিদ্যালয়ের মাঠে পাঁচিল তোলাকে কেন্দ্র করে তুলকালাম বাঁধে এলাকায়। প্রায় দু'হাজার স্থানীয় বাসিন্দা সেই পাঁচিল ভেঙে গুঁড়িয়ে দেন। ব্যবহার করা হয় জেসিবিও। এই বিক্ষোভের দেখা গিয়েছে তৃণমূল কংগ্রেসের বিধায়ক নরেশ বাউড়িকেও। তারপর থেকেই এই ঘটনা ঘিরে চাপানউতোর তুঙ্গে। এদিকে, মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের কার্যকরী কমিটির বৈঠকে সিদ্ধান্ত হয়েছে গোটা ঘটনা জানানো হবে প্রধানমন্ত্রীকে। যেহেতু তিনি এই বিশ্ববিদ্যালয়ের আচার্য, তাই তাঁর সবকিছু জানা উচিত। এমনটাই বৈঠকে প্রস্তাব পাঠানো হয়েছে।

এদিকে, অনির্দিষ্টকালের জন্য বন্ধ করা হয়েছে এই বিশ্ববিদ্যালয়। তবে স্নাতকে ভর্তি এবং বিভাগীয় পরীক্ষা চলবে। এই বিষয়ে রাজ্যপাল মুখ্যমন্ত্রীকে ব্যবস্থা নিতে আবেদন জানিয়েছেন। দেখুন তাঁর সেই টুইট:

অপরদিকে পৃথক টুইটে মুখ্যমন্ত্রী লেখেন, "আমার মনে হয় বিশ্বভারতীর ঐতিহ্যের বিরোধী ছিল এই পাঁচিল।"

.