This Article is From Oct 04, 2019

পিএমসি ব্যাঙ্ক বোর্ড মেম্বার এবং এইচডিআইএল প্রমোটারদের বিরুদ্ধে অর্থ তছরুপের অভিযোগ!

সাড়ে ছয় হাজার কোটি টাকা ঋণ খেলাপী মামলায় গ্রেফতার HDIL-এর দু'জন ডিরেক্টর

পিএমসি ব্যাঙ্ক বোর্ড মেম্বার এবং এইচডিআইএল প্রমোটারদের বিরুদ্ধে অর্থ তছরুপের অভিযোগ!

Enforcement Directorate: পিএমসি ব্যাংকের বোর্ড সদস্য এবং এইচডিআইএল ডিরেক্টরদের বিরুদ্ধে অর্থ পাচারের অভিযোগ আনা হল

নয়া দিল্লি:

দেশের ব্যাঙ্কিং সেক্টরে ফের বড়সড় আর্থিক তছরুপের খবর প্রকাশ্যে এল। পাঞ্জাব মহারাষ্ট্র কো-অপারেটিভ (পিএমসি) ব্যাঙ্কের (PMC Bank) বোর্ড সদস্য এবং সংকটগ্রস্ত রিয়েল এস্টেট ফার্ম এইচডিআইএলের (HDIL) ডিরেক্টরদের বিরুদ্ধে সাড়ে ৬ হাজার কোটি টাকার অর্থ তছরুপের অভিযোগ আনল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (Enforcement Directorate) । তদন্ত সংস্থাটি ব্যাঙ্কের প্রাক্তন চেয়ারম্যান এবং সংকটের মুখে পড়া রিয়েল এস্টেট সংস্থা এইচডিআইএল-র ডিরেক্টরদের সঙ্গে যুক্ত ৬টি জায়গায় তল্লাশি চালাচ্ছে। ইতিমধ্যেই সাড়ে ছয় হাজার কোটি টাকা ঋণখেলাপ করার ওই মামলায় বৃহস্পতিবার গ্রেফতার করা হয়েছে এইচডিআইএল-র দু'জন ডিরেক্টরকে।

‘প্রতারকদের কারা মদত দিচ্ছে', RBI রিপোর্ট তুলে প্রশ্ন প্রিয়াঙ্কার

হাউজিং ডেভেলপমেন্ট অ্যান্ড ইনফ্রাস্ট্রাকচার লিমিটেডের (এইচডিআইএল) সিনিয়র এক্সিকিউটিভ রাকেশ ওয়াধওয়ান এবং সারং ওয়াধওয়ানকে মুম্বই পুলিশের অর্থনৈতিক অপরাধ দমন শাখা গ্রেফতার করেছে।

ওয়াধওয়ানদের বিরুদ্ধে পুলিশে অভিযোগ দায়ের করা হয় যাতে উল্লেখ ছিল তাঁরা ব্যাঙ্কের পরিচালন কমিটি নন পারফর্মিং অ্যাসেটের কথা গোপন করেছিল এবং এইচডিআইএলের এতে ৪,৩০০ কোটি টাকা ক্ষতি হয়েছিল। সাম্প্রতিক এই ব্যাঙ্ক জালিয়াতির মামলাটি প্রকাশ্যে আসায় দেশের আমানতকারী এবং বিনিয়োগকারীরা রীতিমতো চমকে গেছেন।

‘‘আরবিআই থেকে চুরি করে লাভ নেই'': কেন্দ্রকে আরবিআইয়ের অর্থ বরাদ্দ প্রসঙ্গে রাহুল

এদিকে একই দিনে (বৃহস্পতিবার), ভারতীয় রিজার্ভ ব্যাংক পিএমসি ব্যাঙ্কের অ্যাকাউন্ট থাকা গ্রাহকদের জন্য টাকা প্রত্যাহারের সীমা বাড়িয়ে বাড়িয়ে ২৫ হাজার টাকা করার ঘোষণা করেছে। এর আগে এই টাকা প্রত্যাহারের সীমা  ছিল ১০ হাজার টাকা।

পুজোর সময় শরীর ঠিক রাখতে কী করবেন? দেখুন এই ভিডিওতে: