‘প্রতারকদের কারা মদত দিচ্ছে’, RBI রিপোর্ট তুলে প্রশ্ন প্রিয়াঙ্কার

RBI বলছে সরকারের নাকের ডগায় ব্যাঙ্ক জালিয়াতির সংখ্যা বেড়েছে। কিন্তু, প্রতারকদের গ্যারান্টার কারা? কাদের জন্য এমনটা হল?' ট্যুইটে তোপ প্রিয়াঙ্কার।

 Share
EMAIL
PRINT
COMMENTS
‘প্রতারকদের কারা মদত দিচ্ছে’, RBI রিপোর্ট তুলে প্রশ্ন প্রিয়াঙ্কার

ব্যাঙ্ক জালিয়াতি নিয়ে আরবিআই রিপোর্টকে হাতিয়ার করে কেন্দ্রের সমালোচনায় Priyanka Gandhi Vadra।


নয়াদিল্লি: 

হাইলাইটস

  1. ব্যাঙ্ক জালিয়াতি নিয়ে চাঞ্চল্যকর তথ্য সামনে এনেছে আরবিআই।
  2. ২০১৮-১৯ অর্থবর্ষে ব্যাঙ্ক প্রতারণার হার বেড়েছে প্রায় ১৫ শতাংশ।
  3. মোদি সরকরারের বিরুদ্ধে তোপ দাগলেন প্রিয়াঙ্কা গান্ধি বঢরা।

ভারতীয় অর্থনীতির অবস্থা উজ্জ্বল নয়। ব্যাঙ্ক জালিয়াতি  (Bank Fraud) নিয়ে চাঞ্চল্যকর তথ্য সামনে এনেছে ভারতীয় রিজার্ভ ব্যাংক (Reserve Bank of India)।  দেশের শীর্ষ ব্যাঙ্কের পরিসংখ্যান তুলে ধরে মোদি সরকরারের  বিরুদ্ধে তোপ দাগলেন কংগ্রেসের সাধারণ সম্পাদিকা প্রিয়াঙ্কা গান্ধি বঢরা  (Priyanka Gandhi Vadra)। তিনি বলেন, ‘দেশের সব থেকে বড় ব্যাঙ্ক সংস্থা আরবিআই বলছে সরকারের নাকের ডগায় ২০১৮-১৯ অর্থবর্ষে ব্যাঙ্ক জালিয়াতির সংখ্যা বেড়েছে। ব্যাঙ্কগুলিকে ৭২১,০০০ কোটি টাকা ফাঁকি দেওয়া হয়েছে। কিন্তু, প্রতারকদের গ্যারান্টার কারা? কাদের জন্য এমনটা হল?' আরবিআই-য়ের প্রকাশিত বার্ষিক রিপোর্ট বলছে, ২০১৮-১৯ অর্থবর্ষে ব্যাঙ্ক প্রতারণার হার বেড়েছে প্রায় ১৫ শতাংশ। টাকার অঙ্কে যা প্রায় ৭৩ শতাংশের বেশি।

ব্যাংক জালিয়াতি নিয়ে প্রিয়াঙ্কা গান্ধির পাশাপাশি কংগ্রেস মুখপাত্র রনদীপ সিং সুরজেওয়ালাও কেন্দ্রের বিরোধিতায় সরব, তাঁর দাবি, ‘লুঠ করে চম্পট', নতুন ভারতকে এইভাবেই তুলে ধরছে বিজেপি সরকার। সাধারণ মানুষের উপর কর বাড়চ্ছে।

ভারতের কেন্দ্রীয় ব্যাঙ্কের তথ্য অনুসারে,  এদেশে ২০১৮-১৯ আর্থিক বছরে ৬,৮০১টি ব্যাঙ্ক জালিয়াতির ঘটনা ঘটেছে। মোট জালিয়াতির পরিমাণ ৭১,৫৪৩.৯৩ কোটি টাকা। অথচ এর আগের বছর অর্থাৎ ২০১৭-১৮ আর্থিক বছরে ৫,৯১৬টি ব্যাঙ্ক  জালিয়াতির ঘটনা ঘটেছিল। এতে মোট ৪১,১৬৭.০৪ কোটি টাকা জড়িয়ে ছিল বলে  জানিয়েছে আরবিআই।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................