প্রধানমন্ত্রী মোদির থেকে বেশী বিদেশ সফরে যেতেন মনমোহন সিং, বললেন অমিত শাহ

অমিত শাহ বলেন, “মোদি যেখানেই যান, হাজারো মানুষ বিমানবন্দরে মোদি-মোদি রব তোলেন। এতে কংগ্রেসের পেটব্যাথা হয়, এবং তারা বলে কেন মোদি এত ঘোরেন”

 Share
EMAIL
PRINT
COMMENTS
প্রধানমন্ত্রী মোদির থেকে বেশী বিদেশ সফরে যেতেন মনমোহন সিং, বললেন অমিত শাহ

অমিত শাহ বলেন, “মনমোহনজী একটি কাগজে লেখা থেকে বক্তৃতা দিতেন, যেটি তাঁকে দিতেন ম্যাডাম”।


নয়াদিল্লি: 

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (Narendra Modi) থেকে প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং (Manmohan Singh) অনেক বেশী বিদেশ সফর করেছেন বলে বৃহস্পতিবার মন্তব্য করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। বিষয়টি নিয়ে কংগ্রেসের বিরুদ্ধে তীব্র আক্রমণ শানালেন তিনি। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর অভিযোগ, হিংসার কারণেই এই সমস্ত কথা বলে কংগ্রেস। অমিত শাহ বলেন, “মোদি যেখানেই যান, হাজারো মানুষ বিমানবন্দরে উপস্থিত থেকে মোদি-মোদি রব তোলেন। এতে কংগ্রেসের পেটব্যাথা হয়, এবং তারা বলে, কেন মোদি এত ঘোরেন”। এরপরেই গতমাসে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আমেরিকার হাউস্টন সফরের প্রসঙ্গ তুলে ধরেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এতেই প্রমাণ হয় “বিশ্বের সবচেয়ে জনপ্রিয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি”।

“এটা ট্রেলার ছিল, পুরো ছবি এখনও বাকি”, সরকারের ১০০ দিন নিয়ে বললেন প্রধানমন্ত্রী মোদি

প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং-এর সঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির তুলনা টেনে অমিত শাহ বলেন, “মনমোহনজী একটি কাগজে লেখা থেকে বক্তৃতা দিতেন, যেটি তাঁকে দিতেন ম্যাডাম। একবার তিনি মালয়েশিয়াতে গিয়ে রাশিয়ার বক্তৃতাটি করেন এবং উল্টোটা”।

২৭ সেপ্টেম্বর ছিল বিশ্ব পর্যটন দিবস, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিমানে ওঠা এবং নামার ছবি ট্যুইট করে কংগ্রেস। তাতে ক্যাপশন ছিল, “শুভ বিশ্ব পর্যটন দিবস”।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ঘনঘন বিদেশযাত্রা নিয়ে বিজেপির বিরুদ্ধে আক্রমণ শানিয়েছে  অন্যান্য  বিরোধীরা। যদিও বিজেপির থেকে দাবি করা হয়, প্রধানমন্ত্রীর সুদক্ষ কূটনীতি ভারতের আন্তর্জাতিক খ্যাতি বাড়িয়েছে এবং বিনিয়োগের বন্যা এনেছে।

মোদি সরকারের চূড়ান্ত অব্যবস্থাপনার ফলেই দেশ ডুবে যাচ্ছে মন্দায়: মনমোহন সিং

ডিসেম্বরে, সংসদে কেন্দ্রীয়মন্ত্রী ভিকে সিং বলেন, ২০১৪-এ মে মাসে প্রধানমন্ত্রীর কূর্সিতে আরোহনের পর থেকে, ৪৮টি বিদেশ যাত্রায় ৫৫টি দেশে গিয়েছেন প্রধানমন্ত্রী মোদি। তারমধ্যে একই দেশে বেশ কয়েকবার যাওয়াও হয়েছে।

আজকের গুরুত্বপূর্ণ খবরগুলি দেখতে ক্লিক করুন: 

কেন্দ্রীয়মন্ত্রী বলেন, একই সময়ে, ভারতে প্রত্যক্ষ বিদেশী বিনিয়োগ বেড়েছে।  তিনি জানান, ২০১১ থেকে ২০১৪ পর্যন্ত ভারতে প্রত্যক্ষ বিদেশী বিনিয়োগের পরিমাণ ছিল ৮১,৮৪৩.৭১ মিলিয়ন ডলার এবং ২০১৪ থেকে ২০১৮ পর্যন্ত তা বেড়ে দাঁড়িয়েছে, ১৩৬,০৭৭.৭৫ মিলিয়ন ডলার।   



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................