Lok Sabha:"গান্ধিজি আপনাদের জন্যে ট্রেলার হতে পারেন, আমাদের কাছে জীবন", বললেন মোদি

PM Modi: রাষ্ট্রপতির ভাষণের পরিপ্রেক্ষিতে ধন্যবাদ জ্ঞাপন বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, বিরোধীদের উদ্দেশে কটাক্ষবাণও ছোঁড়েন তিনি

Lok Sabha:

বৃহস্পতিবার লোকসভায় বক্তব্য রাখতে ওঠেন প্রধানমন্ত্রী Narendra Modi

হাইলাইটস

  • লোকসভায় দাঁড়িয়ে বিরোধীদের গান্ধিজিকে নিয়ে মোক্ষম জবাব প্রধানমন্ত্রীর
  • "গান্ধিজি আপনাদের কাছে ট্রেলার হতে পারেন, আমাদের কাছে জীবন", বলেন তিনি
  • লোকসভায় কংগ্রেস দলনেতা অধীর রঞ্জন চৌধুরীকে নিয়েও রসিকতা করেন মোদি
নয়া দিল্লি:

বৃহস্পতিবার সংসদের গান্ধিজি ইস্যুতে বিরোধীরা হই হট্টগোল বাঁধানোর চেষ্টা করলে নিজের এক বাক্যবাণে বিরোধী সাংসদদের মুখে রীতিমতো কুলুপ এঁটে দিতে দেখা গেল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে। কেন্দ্রীয় মন্ত্রী তথা বিজেপি সাংসদ অনন্তকুমার হেগড়ের মহাত্মা গান্ধিকে (Mahatma Gandhi) নিয়ে করা মন্তব্য ঘিরে স্লোগান দিতে শুরু করেন বিরোধী সাংসদরা। সেই সময়ই রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের ভাষণের পরিপ্রেক্ষিতে লোকসভায় (Lok Sabha) ধন্যবাদ জ্ঞাপন বক্তব্য রাখতে ওঠেন প্রধানমন্ত্রী মোদি। সবাইকে থমকে দিয়ে প্রধানমন্ত্রী (PM Modi) বিরোধীদের উদ্দেশে বলেন,"গান্ধিজি আপনাদের জন্যে ট্রেলার (Gandhi ji trailer) হতে পারেন, আমাদের কাছে জীবন"।

এর আগে বিজেপি সাংসদ অনন্ত কুমার হেগড়ের আপত্তিকর মন্তব্য ঘিরে তোলপাড় হয় দেশ। তিনি বলেন, "তথাকথিত নেতাদের একবারও পুলিশের মারধর খেতে হয়নি। তাঁদের স্বাধীনতা সংগ্রাম আসলে বড় নাটক ছিল। ব্রিটিশ শাসকের অনুমতি নিয়েই সেই নাটক মঞ্চস্থ হয়। সমঝোতা করে স্বাধীনতা সংগ্রাম। কংগ্রেসের সমর্থকরা বলেন, ভারত স্বাধীনতা পেয়েছে আমরণ অনশন এবং সত্যাগ্রহের জেরে। সত্যাগ্রহের কারণে ব্রিটিশরা ভারত ছাড়েনি। হতাশ হয়ে আমাদের স্বাধীনতা দেন। ইতিহাস যখন পড়ি আমার রক্ত ফুটতে শুরু করে। এমন একজন মানুষ আমাদের দেশে আবার মহাত্মা হয়ে ওঠেন৷"

রাম জন্মভূমি নিয়ে আজও সমস্যা থেকেই যেত কংগ্রেসের পথে চললে: সংসদে প্রধানমন্ত্রী

আসলে লোকসভায় দাঁড়িয়ে সরাসরি কংগ্রেস দলনেতা অধীর রঞ্জন চৌধুরীর মন্তব্যেরই জবাব দেন প্রধানমন্ত্রী। যে সময় অনন্ত হেগড়ের মন্তব্যের বিরুদ্ধে স্লোগান দিচ্ছিলেন  কংগ্রেস সহ বিরোধী সাংসদরা, সেই সময়ই লোকসভায় কংগ্রেস দলনেতা অধীর চৌধুরী বলে বসেন, "এটা তো শুধু ট্রেলার ছিল"। তাঁরই মন্তব্যের পরিপ্রেক্ষিতে প্রধানমন্ত্রীর সপাটে জবাব, "গান্ধিজি আপনাদের জন্যে ট্রেলার হতে পারেন, কিন্তু আমাদের কাছে তিনি জীবন"।

Newsbeep

Shaheen Bagh Shooting: "আমার ছেলে মোদি, অমিত শাহের সেবক", বললেন শাহিনবাগের বন্দুকবাজের বাবা

শুধু এই কথাই নয়, বৃহস্পতিবার রাষ্ট্রপতির বক্তব্যের ধন্যবাদ জ্ঞাপন বক্তব্য রাখার সময় কংগ্রেস সাংসদ অধীর রঞ্জন চৌধুরীকে নিয়ে রীতিমতো রসিকতা করতেও শোনা যায় প্রধানমন্ত্রীকে। সংসদের নিম্নকক্ষে দাঁড়িয়ে তিনি বিরোধী দলনেতা তথা কংগ্রেস সাংসদের শারীরিক ফিটনেসের তারিফ করেন। রসিকতা করে মোদি বলেন, "মাননীয় অধ্যক্ষ, আমি যখন শ্রদ্ধেয় অধীর রঞ্জন চৌধুরীকে দেখি এবং শুনি, তখন আমার মনে হয় যে আমার কিরণ রিজিজুকে অভিনন্দন জানানো উচিত। তাঁর ফিট ইন্ডিয়া প্রচারের নিখুঁত উদাহরণ হয়ে উঠেছেন অধীর রঞ্জন। উনি ভাষণও দেন এবং জিমে গিয়ে নিজেকে ফিটও রাখেন। আমি তাই ফিট ইন্ডিয়ার প্রচার করার জন্য মাননীয় সাংসদকে (অধীর রঞ্জন চৌধুরী) ধন্যবাদ জানাই।''