This Article is From Sep 19, 2018

আন্তর্জাতিক সীমান্তে BSF জওয়ানের গলা কাটল পাক সেনা: রিপোর্ট

জন্মুতে আন্তর্জাতিক সীমান্তের কাছে BSF-এর এক জওয়ানের গলা কাটল পাক সেনা। রামগড় এলাকায় মঙ্গলবার এই ঘটনাটি ঘটেছে। আর তারপর থেকেই গোটা এলাকায় চূড়ান্ত সতর্কতা জারি করা হয়েছে।

আন্তর্জাতিক সীমান্তে BSF জওয়ানের গলা কাটল পাক সেনা: রিপোর্ট

হাইলাইটস

  • উপত্যকায় ফের পাকিস্তানি বর্বরতা
  • আন্তর্জাতিক সীমান্তের কাছে বিএসএফ জওয়াবনের গলা কাটল পাক সেনা
  • বিদেশ মন্ত্রকের কর্তারা বিষয়টিকে গুরুত্ব দিয়ে বিবেচনা করছেন
জম্মু/নিউ দিল্লি:

উপত্যকায় ফের পাকিস্তানি বর্বরতা। জম্মুর আন্তর্জাতিক  সীমান্তের কাছে বিএসএফ (BSF) জওয়ানের গলা কাটল পাক সেনা। রামগড় এলাকায় মঙ্গলবার এই ঘটনাটি ঘটেছে। আর তারপর থেকেই গোটা এলাকায় চূড়ান্ত সতর্কতা জারি করা হয়েছে। সরকারি সূত্র জানিয়েছে নরেন্দ্র কুমার নামে ওই হেড কনস্টেবলের শরীরে তিনটি এমন ক্ষত র‍য়েছে যা থেকে বোঝা যায় তাঁকে মোট তিনবার গুলি করা হয়েছিল। মৃত্যুর প্রায় ছ’ঘণ্টা পর নিহত বিএসএফ (BSF) জওয়ানের দেহ উদ্ধার হয়েছে। কারণ, ওই সময়ের মধ্যে পাকিস্তানের দিক থেকে গুলি না চালানো সংক্রান্ত প্রস্তাবের কোনও উত্তর আসেনি।

আরও পড়ুন: পুনরায় যুদ্ধ বিরতি লঙ্ঘন করল পাকিস্তান: 4 সেনা শহীদ, আহত 3

সূত্রের খবর, ভারতীয় সেনার তরফে পাক বাহিনীকে বলা হয়েছিল যৌথভাবে নিখোঁজ সেনার সন্ধান করতে। কিন্তু একটি জায়গায় জল জমে থাকার অজুহাত দেখিয়ে যৌথ অপারেশনের প্রস্তাব খারিজ করে পাক বাহিনী। সূর্যাস্তের পর কাজ শুরুর করে বিএসএফ (BSF)। কিছুটা সময় বাদে জওয়ানের নিথর দেহ উদ্ধার হয়। 

এদিকে গোটা ঘটনা সম্পর্কে খোঁজ খবর শুরু করেছে কেন্দ্রীয় সরকার। বিদেশ মন্ত্রকের কর্তারা বিষয়টিকে গুরুত্ব দিয়ে বিবেচনা করছেন। ভারতের DGMO (ডাইরেক্টর জেনারেল অফ মিলিটারি অপারেশন) এই বিষয় নিয়ে পাকিস্তানের সেনা কর্তার সঙ্গে কথা বলবেন বলে জানা গিয়েছে।

আরও পড়ুন: মাওবাদিদের সঙ্গে গুলির লড়াই কেড়ে নিল দুই বিএসএফ জওয়ানের প্রাণ

.