This Article is From Jul 15, 2018

মাওবাদিদের সঙ্গে গুলির লড়াই কেড়ে নিল দুই বিএসএফ জওয়ানের প্রাণ

114 নম্বর ব্যাটেলিয়ানের জওয়ানরা  মাওবিরোধী অভিযান সেরে ক্যাম্পে ফিরছিলেন। সে সময় আচমকাই গুলি চলতে শুরু করে বলে জানিয়েছেন বিএসেএফের বিভাগীয় ডিআইজি সুন্দররাজন পি ।

মাওবাদিদের সঙ্গে গুলির লড়াই কেড়ে নিল দুই বিএসএফ জওয়ানের প্রাণ

বাহিনী পাল্টা জবাব দিতে থাকায় পিছু হটে মাওবাদীরা । কিছুক্ষণ বাদে তারা জঙ্গলের দিকে চলে যায়

রায়পুর:

মাওবাদীদের সঙ্গে গুলির লড়াইয়ে প্রাণ গেল দুই বিএসএফ জওয়ানের।   আহত হলেন আরও একজন । আজ সকালে ছত্তিসগড়ের কঙ্কার  জেলায় এই ঘটানটি ঘটেছে ।  

সূত্রের খবর, কঙ্কার জেলার মহলায় বিএসএফ ক্যাম্পের  114 নম্বর ব্যাটেলিয়ানের জওয়ানরা মাওবাদী-বিরোধী অভিযান সেরে ক্যাম্পে ফিরছিলেন। সে সময় আচমকাই গুলি চলতে শুরু করে বলে জানিয়েছেন বিএসেএফের বিভাগীয় ডিআইজি সুন্দররাজন পি। পাল্টা জবাব দেয় বাহিনীও।   

আইজির দেওয়া তথ্য বলছে, রাজধানী রায়পুর থেকে প্রায় 250 কিলোমিটার দূরে অবস্থিত বারকোট গ্রামের কাছে ঘটনাটি ঘটেছে। তিনি জানিয়েছেন, অতর্কিতে মাওবাদিদের একটি দল হামলা চালায়। বাহিনীর জওয়ানদের দিকে প্রচুর পরিমাণে গুলি ধেয়ে আসতে থাকে। কিন্ত মোকাবিলা করতে দেরি করেনি বাহিনী। পাল্টা জবাব দিতে থাকায় পিছু হটে মাওবাদীরা । কিছুক্ষণ বাদে তারা জঙ্গলের দিকে চলে যায় ।

ঘটনায়  লোকেন্দর  সিং ও মুখদিয়ার সিং নামে দুজন কনস্টেবলের মৃত্যু হয়েছে । লোকেন্দর  ছিলেন রাজস্থান রাইফেলসের সদস্য। আর মুখদিয়ার ছিলেন  পাঞ্জাব রাইফেলসের সদস্য। অন্যদিকে আহত হয়েছেন সন্দীপ দে নামে আরও এক কনস্টেবল। প্রাথমিক চিকিৎসার পর তাঁকে রায়পুরের হাসপাতালে পাঠানো হয়েছে ।

এর আগে গত 9 জুলাই 121 নম্বর ব্যাটেলিয়ানের কয়েকজন জওয়ান মাওবাদীদের আইইডি বিস্ফোরণে প্রাণ হারান। ছত্তিসগড় বরাবরই মাওদের শক্তঘাঁটি বলে পরিচিত। তাই এখানেও অভিযানেও বরাবর জোর দেয় বাহিনী। মাঝে মধ্যেই দুপক্ষের মধ্যে  গুলির লড়াই শুরু হয়।  অনেকেই তাতে আহত হন বা মারা যান। গত কয়েক মাসের মধ্যেও ঘটেছে একাধিক সংঘর্ষের ঘটনা । সেই স্মৃতিই ফিরে এল রবিবার ।  

 

 

 

 

                 



(এনডিটিভি এই খবর সম্পাদিত করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে.)
.