This Article is From Oct 24, 2019

‘‘পদত্যাগ করব না’’: সরকার-বিরোধী মিছিলের আগে ইমরান খান

ইমরান খান জানিয়ে দিয়েছেন, তিনি চাপের মুখে নতিস্বীকার করবেন না।

‘‘পদত্যাগ করব না’’: সরকার-বিরোধী মিছিলের আগে ইমরান খান

ইমরান খান বলেন, ‘‘আমার পদত্যাগের কোনও প্রশ্নই উঠছে না।’’ (এএফপি)

ইসলামাবাদ:

আগামী ৩১ মার্চ পাকিস্তানের (Pakistan) ইসলামাবাদে সরকার-বিরোধী ‘আজাদি মার্চ'-এর (Azadi March)ডাক দিয়েছেন প্রধানমন্ত্রী ইমরান খানের (Imran Khan) রাজনৈতিক প্রতিদ্বন্দ্বী এবং জামাত উলেমা-ই-ইসলাম প্রধান মৌলানা ফাজি। এই পরিস্থিতিতে ইমরান খান জানিয়ে দিয়েছেন, তিনি চাপের মুখে নতিস্বীকার করবেন না। সিনিয়র সাংবাদিক ও বিশ্লেষকদের সঙ্গে বৈঠকে বুধবার তিনি জানান বিরোধীদের আন্দোলনের হুমকি নিয়ে তিনি কী ভাবছেন। বিরোধীরা মুদ্রাস্ফীতি, বেকারত্ব ও বিদেশ নীতির মতো ইস্যুতে সরব হয়েছেন ইমরানের বিরুদ্ধে। ‘দ্য এক্সপ্রেস ট্রাইবুন' সূত্রে একথা জানা গিয়েছে। ইমরান খান বলেন, ‘‘আমার পদত্যাগের কোনও প্রশ্নই উঠছে না এবং আমি পদত্যাগ করছিও না। ধর্না হচ্ছে অ্যাজেন্ডা নির্ভর এবং সেটা করা হচ্ছে বিদেশের সমর্থনে।''

তিনি আরও বলেন, ‘‘আমি বুঝতে পারি ‌না মৌলানার সমস্যাটা কী। আমি এও বুঝি না বিরোধীদের অ্যাজেন্ডাটা কী।''

ছাত্রীকে জ্যান্ত পুড়িয়ে মারার নারকীয় ঘটনায় ১৬ জনের মৃত্যুদণ্ডের আদেশ দিল বাংলাদেশ

পাক প্রধানমন্ত্রীর বক্তব্য পেশের আগে বুধবারই পাকিস্তান সরকার জানিয়ে দিয়েছিল তারা ‘আজাদি মার্চ'-কে অনুমতি দেবে। তবে আদালত নির্দেশিত আইনত প্রতিবাদের ধরন যতক্ষণ ‌না ভাঙা হচ্ছে ততক্ষণ পর্যন্তই।

‘ডন নিউজ' সূত্রে জানা যাচ্ছে, প্রধানমন্ত্রীর কাছে বিরোধীদের পেশ করা প্রস্তাবের পরিপ্রেক্ষিতে একটি প্রতিনিধি দল বিরোধীদের সঙ্গে সমঝোতার জন্য পাঠানো হয়। তারপরই এই সিদ্ধান্ত নেওয়া হয়।

৮ হাজার বছরেও পূর্ণযৌবনা! গোলাপি আভায় ঝলমলে বিশ্বের প্রাচীনতম মুক্তো

গত জুন মাসে জামাত উলেমা-ই-ইসলাম প্রধান মৌলানা ফাজি ঘোষণা করেন, তাঁর দল সিদ্ধান্ত নিয়েছে অক্টোবরে ইসলামাবাদে সরকার-বিরোধী দীর্ঘ মিছিলে অংশগ্রহণ করার। তাঁর দাবি ছিল, এই মিছিলের উদ্দেশ্য সরকারকে ফেলে দেওয়া। তাঁর অভিযোগ, এই সরকার ক্ষমতায় এসেছে ‘জাল' নির্বাচনের মাধ্যমে।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.