This Article is From May 28, 2018

জাপানে নিলামে একজোড়া প্রিমিয়াম তরমুজ 3.2 মিলিয়ন ইয়েনে বিক্রি হয়ে রেকর্ড গড়ল

জাপানে ইউবেরী তরমুজ স্টেটাস সিম্বল হিসাবে চিহ্নিত

জাপানে নিলামে একজোড়া প্রিমিয়াম তরমুজ 3.2 মিলিয়ন ইয়েনে বিক্রি হয়ে রেকর্ড গড়ল

একটা স্থানীয় ফল প্যাকেজিং ফার্ম নিলামে জেতে (JIJI PRESS / AFP)

জাপানে একটা নিলামে এক জোড়া তরমুজের দাম শনিবার 3.2 মিলিয়ন ইয়েনে ($29,300) পৌঁছে রেকর্ড সৃষ্টি করল। কারণ এই ফল সেখানে স্ট্যাটাস সিম্বল হিসাবে চিহ্নিত।  

জাপানে বিভিন্ন মরশুমি ফল প্রচুর ক্রেতাকে আকৃষ্ট করে, সাধারণ মানুষ সামাজিক মর্যাদার জন্য কিম্বা কোনও দোকানদার বিভিন্ন জিনিসের প্রতি ক্রেতাদের আকৃষ্ট করার জন্য  ফল কিনে থাকেন।

আধিকারিকরা জানিয়েছেন, এই নিলামে জিতেছেন এক স্থানীয় ফল প্যাকেজিং ফার্ম, যারা উত্তর হক্কাইডোর সাপ্পরো সেন্ট্রাল হোলসেল মার্কেটে প্রথম ইউবেরী তরমুজ কিনে এই বছর রেকর্ড তৈরি করেছে।

এই মূল্যে জাপানে নতুন গাড়ি কেনা সম্ভব- পূর্বের সমস্ত লাক্সারি ফলের রেকর্ড ভেঙে, দুবছর আগের 3.0 মিলিয়ন ইয়েন দামের রেকর্ড ভেঙে এই বছরের দাম নতুন রেকর্ড করেছে।

“ইউবেরী তরমুজের এবছর ভাল ফলন হচ্ছে, যেহেতু মে মাসের শুরু থেকেই ভাল রোদ থাকছে”, বাজারের আধিকারিক তাতসুরো শিবুটা জানিয়েছেন।  

ইউবেরী তরমুজ জাপানে স্টেটাস সিম্বল হিসাবে পরিচিত- একটা ভাল ওয়াইনের মতো-  যা অনেকেই বন্ধু এবং কলিগদের উপহার হিসাবে দিয়ে থাকে।

স্মুথ, সমতল প্যাটার্নের ত্বক যুক্ত ইউবেরী মেলন সর্বোৎকৃষ্ট। T শেপের বোঁটা থাকে তার গায়ে, যা সাধারণত অরনেট বাক্সে বিক্রি করা হয়।  

সাধারণ ফলও জাপানে খুবই দামি। এমনকী একটা মাত্র আপেলের দাম $3 হওয়াও অস্বাভাবিক নয়।
 Click for more trending news


.