This Article is From Aug 25, 2020

মহারাষ্ট্রে ভেঙে পড়ল বহুতল, মৃত কমপক্ষে ১, ধ্বংসস্তূপে ২৫ জনের আটকে থাকার আশঙ্কা

Maharashtra Building Collapse: বহুতল ভেঙে পড়ার খবর পাওয়ার সঙ্গে সঙ্গে সেখানে ছুটে যান এনডিআরএফের ৩টি দল, ওই ৬ তলা বহুতলটি প্রায় ১০ বছরের পুরনো ছিলো বলে জানা গেছে

Raigad Building Collapse: হুড়মুড়িয়ে ভেঙে পড়ল বহুতলটি, চলছে উদ্ধারকাজ

রায়গড়, মহারাষ্ট্র:

মহারাষ্ট্রের রায়গড়ে সোমবার সন্ধেতে ভেঙে পড়ল (Maharashtra Building Collapse) একটি বহুতল আবাসন। ঘটনায় (Raigad Building Collapse) এখনও পর্যন্ত মৃত কমপক্ষে ১, ধ্বংসস্তূপের মধ্যে ২৫ জনের আটকে থাকার আশঙ্কা। এখনও পর্যন্ত মোট ৬০ জনকে বহুতলের ধ্বংসস্তূপ (Building Collapse) থেকে উদ্ধার করা সম্ভব হয়েছে বলে জানিয়েছেন উদ্ধারকারীরা। বহুতল ভেঙে পড়ার খবর পাওয়ার সঙ্গে সঙ্গে সেখানে ছুটে যান এনডিআরএফের ৩টি দল। জাতীয় বিপর্যয় মোকাবিলা দলের উদ্ধারকারীরা জানিয়েছেন ৬ তলা বহুতলটি প্রায় ১০ বছরের পুরনো ছিলো। ৪৫ ঘর বাসিন্দা ওই আবাসনে বাস করতেন।

বহুতল ভেঙে পড়ার ঘটনাটিকে দুঃখজনক আখ্যা দিয়ে নিহত ও আহত ব্য়ক্তিদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তিনি জানিয়েছেন, উদ্ধারকারী দলের নির্দেশকের সঙ্গে কথা বলে গোটা বিষয়টি ঠিকভাবে পরিচালনার নির্দেশ দিয়েছেন তিনি।

এদিকে বহুতল ভাঙার খবরে সোমবারই ঘটনাস্থলে ছুটে যান রাজ্যের দুই মন্ত্রী আদিত্য ঠাকরে ও একনাথ শিণ্ডে। বহুতল ভেঙে পড়ার ফলে যারা আহত হয়েছেন তাদের ঘটনাস্থল থেকে ৬০ কিমি দূরে একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

গত মাসেও মুম্বইয়ে টানা বৃষ্টির কারণে মাটি আলগা হয়ে আরো একটি বহুতল ভেঙে পড়ে। ওই ঘটনায় ৯ জনের মৃত্যু হয় এবং বহু মানুষ আহত হন।