This Article is From Sep 25, 2019

এ রাজ্যেও এনআরসি কার্যকর হবে, তবে দেশ ছাড়তে হবে না হিন্দুদের: আশ্বাস কৈলাশ বিজয়বর্গীয়ের

NRC: কয়েকটি রাজনৈতিক দল এবং রাজনীতিবিদরা এনআরসি নিয়ে সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক ছড়ানোর চেষ্টা করছেন, বলেন কৈলাশ বিজয়বর্গীয়।

এ রাজ্যেও এনআরসি কার্যকর হবে, তবে দেশ ছাড়তে হবে না হিন্দুদের: আশ্বাস কৈলাশ বিজয়বর্গীয়ের

এনআরসি চালু হলেও দেশ থেকে বিতাড়িত হবেন না একজন হিন্দুও, আশ্বস্ত করেন বিজেপি নেতা Kailash Vijayvargiya। (ফাইল ছবি)

কলকাতা:

পশ্চিমবঙ্গে এনআরসি বাস্তবায়িত হবে, বুধবার ফের একথা বললেন বিজেপির জাতীয় সাধারণ সম্পাদক কৈলাশ বিজয়বর্গীয়। পাশাপাশি তিনি অবশ্য এ কথা বলেও আশ্বস্ত করেন যে কোনও হিন্দুকেই এই দেশ ছাড়তে হবে না। তৃণমূল কংগ্রেসের নাম না করেই বিজয়বর্গীয় বলেন, কয়েকটি রাজনৈতিক দল এবং রাজনীতিবিদরা এনআরসি (NRC) নিয়ে সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক ছড়ানোর চেষ্টা করছেন। ওই প্রবীণ বিজেপি নেতা (Kailash Vijayvargiya) বলেন "বিজেপির জাতীয় সাধারণ সম্পাদক হিসাবে আমি আপনাদের সবাইকে আশ্বস্ত করতে চাই যে এই রাজ্যেও (West Bengal) এনআরসি বাস্তবায়িত হবে তবে একটি হিন্দুকেও দেশ ছাড়তে হবে না। প্রত্যেক হিন্দুকেই নাগরিকত্ব দেওয়া হবে।" পাশাপাশি তৃণমূলের প্রতি ইঙ্গিত করে বলেন যে, "কিছু মানুষ রয়েছে যাঁরা এনআরসি আতঙ্ক ছড়িয়ে দেওয়ার এবং জনগণকে বিভ্রান্ত করার চেষ্টা করছে।"

যদিও তৃণমূল কংগ্রেস সরকার রাজ্যবাসীকে আশ্বাস দিয়েছে যে এ রাজ্যে কোনওভাবেই নাগরিকপঞ্জিকরণ বা এনআরসি চালু করতে দেওয়া হবে না। তা সত্ত্বেও, রাজ্যের জাতীয় নাগরিক নিবন্ধীকরণের (এনআরসি) প্রয়োগ হলে যে সমস্ত নথিপত্র প্রয়োজন হবে তা সংগ্রহ করতে রাজ্যের কয়েকশো লোককে সরকারি এবং পুর অফিসে দীর্ঘ লাইনে দাঁড়িয়ে থাকতে দেখা গেছে।

NRC: কলকাতাসহ রাজ্য জুড়ে ক্রমশ বাড়ছে এনআরসি আতঙ্ক, অভয় তৃণমূলের

বিজেপি শাসিত অসমের চূড়ান্ত এনআরসি তালিকা থেকে বিপুল সংখ্যক বাঙালিকে বাদ দেওয়ায় স্পষ্টতই জনগণের মধ্যে আতঙ্ক সৃষ্টি হয়েছে। এনআরসি আতঙ্কের জেরে পশ্চিমবঙ্গে এখনও পর্যন্ত আটজনের মৃত্যু হয়েছে বলে জানা গেছে।

‘‘অসমের নাগরিক পঞ্জি থেকে হিন্দুরা বাদ কেন?'': বিজেপিকে আক্রমণ তৃণমূলের

মঙ্গলবার রাজ্যের বিভিন্ন পুরসভা বা অন্য সরকারি দফতরে শয়ে শয়ে মানুষকে নথিপত্রের জন্যে লাইন দিতে দেখা যায়। তাঁরা লাইন দেন জন্মের শংসাপত্র ও অন্যান্য প্রয়োজনীয় কাগজপত্র সংগ্রহের জন্য। যদিও তৃণমূল সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে, রাজ্যে কোনও নাগরিক পঞ্জি হবে না। কিন্তু তারপরেও রাজ্য জুড়ে অনেকেই আগাম সতর্কতা হিসেবে জরুরি নথি সংগ্রহ করে রাখতে সচেষ্ট হয়েছেন। অসমের ‌নাগরিক পঞ্জি থেকে বিরাট সংখ্যক হিন্দু বাঙালির নাম বাদ পড়ার পর রাজ্যে আতঙ্ক বাড়তে শুরু করেছে। 

দেখুন ভিডিও:



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.