This Article is From Jan 03, 2019

তিন তালাক নিয়ে তরজা তুঙ্গে জেডিইউ ও বিজেপির

তিন তালাক নিয়ে তরজা তুঙ্গে জেডিইউ ও বিজেপির

এবারে বিতর্ক লাগল দুই জোটশরিক বিজেপি ও জনতা দল ইউনাইটেডের মধ্যে।

নিউ দিল্লি:

তিন তালাক বিল নিয়ে ফের বিতর্ক চরমে পৌঁছাল। এবারে বিতর্ক লাগল দুই জোটশরিক বিজেপি ও জনতা দল ইউনাইটেডের মধ্যে। তিন তালাক বিলের বিরুদ্ধে নীতিশ কুমারের ভোট দেওয়ার সিদ্ধান্তকে মোটেও ভালোভাবে নেয়নি ভারতীয় জনতা পার্টি৷ বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব বিষয়টি নিয়ে নীরবতা অবলম্বন করার সিদ্ধান্ত নিলেও বিহারের নেতা তথা বিজেপির রাজ্যসভার সদস্য সি পি ঠাকুর জনতা দল ইউনাইটেডের বিরুদ্ধে তোপ দাগলেন। তাঁর কথায়, তিন তালাক নিয়ে ভোটব্যাঙ্কের রাজনীতি চালাচ্ছে বিরোধী দলগুলো। কোনও রাজনৈতিক দলের নাম না করে তিনি বলেন, "কোনও কোনও রাজনৈতিক দলের নেতারা ভাবছেন, তাঁরা তিন তালাক বিলকে সমর্থন জানালে বিশেষ একটি ধর্মীয় গোষ্ঠীর সমর্থন হারাবেন। তাই তাঁরা মৌন হয়েই রয়েছেন"।

রাজ্যে কোনওভাবেই তৃণমূলের সঙ্গে জোট করবে না কংগ্রেস, সাফ জানালেন সোমেন

আজই বিজেপির বিরুদ্ধে তীব্র আক্রমণ শানিয়ে এই বিল নিয়ে নিজেদের অবস্থান স্পষ্ট করেছে জনতা দল ইউনাইটেড। কিন্তু নীতিশ কুমার, যাঁর রাজ্যে মুসলিম ভোটারের সংখ্যা মোট ১৬ শতাংশ, তিনি এই বিলের বিরুদ্ধে বরাবরই সরব। 

এই বিষয়টি নিয়ে রাজ্যের আইন কমিশনের কাছে চিঠি লিখে নীতিশ কুমার জানতেও চেয়েছিলেন যে আদৌ এভাবে একটি বিশেষ ধর্মীয় গোষ্ঠীর ওপর কোনও আইন চাপিয়ে দেওয়া যায় কি না।

.