This Article is From Nov 30, 2018

বুয়েনস আইরেসে জি২০ সম্মেলনে সৌদির যুবরাজের সঙ্গে বৈঠক করলেন মোদী

আর্জেন্টিনার রাজধানী বুয়েনস আইরেসে শুরু হয়েছে জি২০ সম্মেলন। সম্মেলনে অংশগ্রহণ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও

প্রযুক্তি,  খাদ্য নিরাপত্তা ব্যবস্থা ইত্যাদি নিয়েও আলোচনা হল দু'দেশের মধ্যে।

বুয়েনস আইরেস, আর্জেন্টিনা:

আর্জেন্টিনার রাজধানী বুয়েনস আইরেসে শুরু হয়েছে জি২০ সম্মেলন। সম্মেলনে অংশগ্রহণ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও। সেই সম্মেলনেই সৌদি আরবের যুবরাজ মহম্মদ বিন সালেমের সঙ্গে কথা বললেন তিনি। আলোচনা হল দু'দেশের অর্থনৈতিক, সাংস্কৃতিক এবং শক্তি সম্পদ আদানপ্রদানের মাধ্যমে সম্পর্ক কীভাবে আরও দৃঢ় করে তোলা যায়, তা নিয়ে। এছাড়া, প্রযুক্তি,  খাদ্য নিরাপত্তা ব্যবস্থা ইত্যাদি নিয়েও আলোচনা হল দু'দেশের মধ্যে।

হারে লাগানো থাকবে জিপিএস ও প্যানিক বাটন, বিপদে পড়লে খবর চলে যাবে পুলিশের কাছে

আলোচনার পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী টুইটারে লেখেন, "সৌদি আরবের যুবরাজ মহম্মদ বিন সালেমের সঙ্গে দারুণ একটি আলোচনা হল আজ। ভারত এবং সৌদি আরবের সম্পর্ক নিয়ে বহু কথা বললাম আমরা। এছাড়া অর্থনৈতিক এবং সাংস্কৃতিক বন্ধন এই দু'দেশের মধ্যে আরও কীভাবে শক্তিশালী করে তোলা যায়, কথা হল তা নিয়েও"।

"অতীতের ভুলের জন্য আমাদের সরকারকে দোষ দেবেন না", দাউদ নিয়ে বললেন ইমরান

প্রধানমন্ত্রীর অফিস থেকেও টুইট করা হয় এই বৈঠক নিয়ে। সেখানে জানানো হয়, " সাম্প্রতিককালে সৌদি আরবের রাজপরিবারে ভারতের অন্যতম বন্ধু ও সহযোগী হিসেবে উঠে এসেছে। শুধুমাত্র অর্থনীতি, শক্তিসম্পদ এবং নিরাপত্তা সংক্রান্ত আলোচনার বাইরেও একটি যে সম্পর্ক তৈরি হয়, এটি ঠিক তেমনই। এর পরেও দ্বিপাক্ষিক বৈঠকে বহু আঞ্চলিক ইস্যু নিয়ে আলোচনা করা হবে"।

দেখুন ভিডিও:



(এনডিটিভি এই খবর সম্পাদিত করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে.)
.