This Article is From Jul 26, 2020

বিজেপিতেই আছি, নেতৃত্বের সঙ্গে মতবিরোধীদের খবর ভুল, দাবি মুকুল রায়ের

মুকুল রায়কে নিয়ে তৈরি হওয়া জল্পনাকে ভিত্তিহীন বলে দাবি করেছেন এ রাজ্যে বিজেপি দায়িত্বপ্রাপ্ত পর্যবেক্ষক কৈলাশ বিজয়বর্গীয়

বিজেপিতেই আছি, নেতৃত্বের সঙ্গে মতবিরোধীদের খবর ভুল, দাবি মুকুল রায়ের

মুকুল রায় জানান ২২ জুলাই দলের বৈঠকে যোগ দিতে দিল্লি যান। (ফাইল)

কলকাতা:

বিজেপির (BJP) শীর্ষ নেতৃত্বের সঙ্গে তাঁর মতবিরোধ এবং দূরত্ব তৈরি হয়েছে, ফলে আবারও পুরানো দলে ফিরতে চাইছেন বলে জল্পনা রটেছে, এরমধ্যেই মুকুল রায় (Mukul Roy) রবিবার জানালেন, তিনি বিজেপিতে আছেন এবং থাকবেন, পাশাপাশি দলীয় নেতৃত্বের সঙ্গে তাঁক মতবিরোধের যে জল্পনা রটেছে তা ভুল বলেও মন্তব্য করেন তিনি। তাঁকে নিয়ে যে খবর রটেছে, তাতে তিনি দুঃখ পেয়েছেন বলেও সাংবাদিক সম্মেলনে জানান মুকুল রায়। ২০১৭ সালে ছেড়ে আসা তৃণমূল কংগ্রেসের আবার ফিরে যাওয়ার জল্পনা উড়িয়ে দিয়ে একদা মমতা ব্রিগেডের সেকেন্ড ইন কম্যান্ড বলেন, “আমি বিজেপিতেই রয়েছে, বিজেপিতেই ছিলাম এবং সেখানেই থাকব”।

দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষের সঙ্গে তাঁর কোনও মতবিরোধ নেই বলে দাবি করে মুকুল রায় বলেন, “পশ্চিমবঙ্গে পঞ্চায়েত এবং লোকসভা নির্বাচনে বিজেপি আমায় প্রচারের সম্পূর্ণ দায়িত্ব দিয়েছে। কেন্দ্রীয় নেতৃত্ব আমায় সবরকম সম্মান এবং স্বীকৃতি দিয়েছে। কেন আমি অসন্তুষ্ট হব”? তাঁর কথায়, “বিজেপি সাংবাদমাধ্যমের দফতর নয়, যে সম্পাদক এবং সহ সম্পাদকের মধ্যে মতবিরোধ তৈরি হবে। আমাদের মতো একটি রাজনৈতিক দলের সবাই আমরা নিজেদের বৃত্তে কাজ করি। তবে আমাদের লক্ষ্য একই”।

লোকসভা ভোটে বাংলায় দলের ভাল ফল করার পরেও, তাঁকে কেন্দ্রীয়মন্ত্রিসভায় না নেওয়ায় মনে কোনও ক্ষোভ রয়েছে কিনা, সে প্রসঙ্গে মুকুল রায় জানান, দলের সংগঠন মজবুত করতে চান তিনি। মুকুল রায়ের কথায়, “আমার কাছে মন্ত্রী হওয়া সবচেয়ে গুরুত্বপূর্ণ নয়। একজন সংগঠক হিসেবে, আমি সংগঠনের কাজ করতে চাই, দলকে শক্তিশালী করতে চাই”।

মুকুল রায় জানান ২২ জুলাই দলের বৈঠকে যোগ দিতে দিল্লি যান। যদিও ২৭ জুলাই চোখের চিকিৎসকের সঙ্গে দেখা করার কথা থাকায় বর্ধিত বৈঠকের দিনগুলিতে থাকতে পারেননি তিনি। তৃণমূল কংগ্রেসের প্রাক্তন সেকেন্ড ইন কম্যান্ড জানান, “এরমধ্যে অন্যকিছু নেই”। করোনা ভাইরাসের কারণেই তিনি জনমানসে আসতে পারেননি বলে জানান মুকুল রায়।

মুকুল রায়কে নিয়ে তৈরি হওয়া জল্পনাকে ভিত্তিহীন বলে দাবি করেছেন এ রাজ্যে বিজেপি দায়িত্বপ্রাপ্ত পর্যবেক্ষক কৈলাশ বিজয়বর্গীয়। পিটিআইকে তিনি বলেন, “এসব জল্পনা ছড়াচ্ছে তৃণমূল কংগ্রেস। এরমধ্যে কোনও সত্যতা নেই। মুকুল রায় আমাদে দলের একজন গুরুত্বপূর্ণ নেতা”। তবে বিষয়টি নিয়ে কোনও মন্তব্য কতে চায়নি তৃণমূল কংগ্রেস।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.