This Article is From Aug 08, 2018

ব্লু হোয়েলের পর এবার ইন্টারনেটের নতুন ভয়ের উৎস মোমো চ্যালেঞ্জ

আর্জেন্টিনার 12 বছরের কিশোরীর মৃত্যুর কারণ হিসাবে মোমো চ্যালেঞ্জের নাম উঠে এসেছে।

ব্লু হোয়েলের পর এবার ইন্টারনেটের নতুন ভয়ের উৎস মোমো চ্যালেঞ্জ

ব্লু হোয়েলের মতোই মোমো চ্যালেঞ্জেও ব্যবহারকারীকে বেশ কিছু নির্দেশ পালন করতে হয়।

গত বছর অনলাইন গেম ‘ব্লু হোয়েল চ্যালেঞ্জ’ বহু শিশুর মৃত্যুর কারণ হয়ে ওঠার পর বিশ্ববাসীর ভয়ের কারণ হয়ে দাঁড়ায়। আর এবার, একইরকম ভয়ঙ্কর চ্যালেঞ্জ আর্জেন্টিনার 12 বছরের এক কিশোরীর মৃত্যুর কারণ বলে জানা গেছে। মোমো চ্যালেঞ্জ নামক নতুন এক ভয়ঙ্কর ভাইরাল ট্রেন্ড ইন্টারনেটকে নাড়িয়ে দিয়েছে এবং শিশুর মা-বাবাকে এই গেমের বিরুদ্ধে সতর্ক করা হয়েছে।   

মেট্রো নিউজ অনুসারে, হোয়াটসঅ্যাপ, ফেসবুক, ইউটিউবের মতোই সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট হল মোমো। এই গেমে একজন বীভৎস চেহারার মহিলাকে দেখা যায় এবং ব্লু হোয়েলের মতোই এই গেমেও একটা অজ্ঞাত নম্বরে ফোন করে যোগাযোগ করার পর বেশ কিছু আদেশ পালন করতে হয়। আর খেলোয়াড় যদি সেগুলো না পালন করতে চান তবে হিংস্র ছবির মাধ্যমে তাকে ভয় দেখানো হয়।

টুইটারে বিভিন্ন মানুষ ইতিমধ্যে এই নতুন চ্যালেঞ্জকে ভয় পেতে শুরু করেছে।

 

 

ব্রাজিলের NGO সেফারনেটের পক্ষ থেকে রড্রিগো নেজম BBC News-কে জানিয়েছেন, দুষ্কৃতীরা এই খেলার মাধ্যমে মানুষের বিভিন্ন তথ্য সংগ্রহ করে এবং তার সাহায্যে ভয় দেখিয়ে টাকা বা কাজ আদায় করে।  

ইউটিউবার রেইনবোট The Sun-কে জানিয়েছেন যে মোমোর শেষ তিনটে ফোন নম্বর জাপান, কলোম্বিয়া ও মেক্সিকোর সঙ্গে যুক্ত। তিনি আরও বলেন এই নম্বরগুলোর সঙ্গে যারা যোগাযোগ করছে তাদের অপমান করা হচ্ছে, ভয় দেখানো হচ্ছে। সর্বোপরি গেম কর্তৃপক্ষের কাছে একজন খেলোয়াড়ের সমস্ত গোপন ও ব্যক্তিগত তথ্য পৌঁছে যাচ্ছে।

Click for more trending news


.