This Article is From Jun 22, 2018

বিজেপিকে "জঙ্গি সংগঠন" বললেন মমতা ব্যানার্জি

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আজ বিজেপিকে “জঙ্গি সংগঠন” বলে অভিহিত করলেন। তিনি বলেন ধর্মীয় রাজনীতি করে মানুষের মধ্যে ভাগাভাগির সৃষ্টি করছে বিজেপি।

আমরা বিজেপির মতো জঙ্গি সংগঠন নই, বলেন মমতা বন্দ্যোপাধ্যায়

কলকাতা: পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি আজ বিজেপিকে “জঙ্গি সংগঠন” বলে অভিহিত করলেন। তিনি বলেন ধর্মীয় রাজনীতি করে মানুষের মধ্যে ভাগাভাগির সৃষ্টি করছে বিজেপি।

মমতা আরও অভিযোগ করেন যে, ইভিএম মেশিনকে এই রাজ্যে নিজেদের ভোট বাড়ানোর জন্য ব্যবহার করছে বিজেপি। দলীয় কর্মীদের তিনি আরও বেশি করে পরবর্তী লোকসভা নির্বাচনের জন্য প্রস্তুতি নিতে নির্দেশ দেন।

“আমরা বিজেপির মতো জঙ্গি সংগঠন নই। ওরা উদ্ধত এবং অসহিষ্ণু। শুধু তাই নয়, ওরা ধর্মীয়ভাবে পক্ষপাতদুষ্টও। ওরা কাউকে পছন্দ করে না। ওরা মুসলমানদের পছন্দ করে না। ক্রিশ্চানদের পছন্দ করে না। শিখদের পছন্দ করে না। ওরা এমনকি হিন্দুদের মধ্যেও উঁচু জাত আর নিচু জাতের মধ্যে ভেদাভেদ করে”, তৃণমূল কংগ্রেসের দলীয় সমাবেশে আজ এই কথা বলেন মমতা।
বিজেপিকে আক্রমণ করে তিনি বলেন, “ওরা এখন হুমকি দিচ্ছে এনকাউন্টার করবে। যেহেতু ওরা দিল্লিতে ক্ষমতায় আছে, তাই বোম মারার কথাও বলছে। আমি ওদের বলছি, পারলে এখানে এসে আমাদের গায়ে একবার স্পর্শ করে দেখাক। তারপরই ওদের আমরা বুঝিয়ে দেব কত ধানে কত চাল”।

পশ্চিমবঙ্গ রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ মঙ্গলবার বলেন দলীয় কর্মীদের ওপর নিরন্তর তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে আক্রমণ নেমে এলে তা দল কোনওভাবেই বরদাস্ত করবে না। এই কথা বলার পর তিনি প্রতিশোধ নেওয়ারও হুমকি দেন।
মমতা বন্দ্যোপাধ্যায় সিপিয়এম, কংগ্রেস, বিজেপি এবং মাওবাদীদের বিরূদ্ধে অভিযোগ করে বলেন তারা বাংলায় তৃণমূল কংগ্রেসের বিরূদ্ধে ঘোঁট পাকাচ্ছে। এই রাজ্যে ইভিএম মেশিনকে অসাধু উপায়ে কাজে লাগিয়ে বিজেপি নিজেদের ভোট বাড়াচ্ছে বলেও অভিযোগ তোলেন মমতা।

“ভোটার তালিকা পুনর্বিবেচনার কাজ শুরু হয়ে গিয়েছে। আপনারা লক্ষ রাখুন যাতে এই পদ্ধতিটি ঠিকঠাকভাবে অনুসরণ করা হয়। ইভিএমের ক্ষতি করা বিজেপির অভ্যাস। আমাদের দলের সমস্ত কর্মীদের অত্যন্ত সতর্ক থাকতে হবে এই ব্যাপারে। নজর রাখতে হবে ওদের ওপর”, বলেন মমতা।

গত মে মাসের মহেশতলা উপনির্বাচনের কথা উল্লেখ করে মমতা বলেন ওই এলাকার অন্তত 30 শতাংশ ইভিএম মেশিন ভোটের দিন ঠিকঠাক কাজই করেনি। “ এই সরকার (কেন্দ্র) ইভিএম মেশিনকে অসাধু উপায়ে ব্যবহার করে। সবক’টি ইভিএম মেশিন ঠিকভাবে পরীক্ষা করা দরকার”, বলেন তিনি।

মহেশতলাতে উপনির্বাচনে 1,04,818 ভোট পেয়ে বিশাল জয় পায় তৃণমূল। যদিও, ওই কেন্দ্রে বিজেপির ভোটের পরিমাণও 42,053’টি বৃদ্ধি পেয়েছিল।

মমতা ব্যানার্জি দলীয় কর্মী ও ক্যাডারদের আগামী লোকসভা নির্বাচনের কথা মাথায় রেখে জনসংযোগ বাড়ানোর ব্যাপারেও মনোযোগী হতে বলেন।
added.

(এনডিটিভি এই খবর সম্পাদিত করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে.)
.