This Article is From Jan 11, 2019

'আয়ুষ্মান ভারত' প্রকল্পের জন্য টাকা দেবে না তাঁর সরকার, জানালেন মমতা

কেন্দ্রের যদি সত্যিই ইচ্ছে থাকে, তবে ওরা নিজেরাই পুরো খরচটা দিয়ে 'আয়ুষ্মান ভারত' প্রকল্পটি চালাক। রাজ্য তার জন্য কোনও অর্থ দেবে না। বৃহস্পতিবার এই কথা সাফ জানিয়ে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

'আয়ুষ্মান ভারত' প্রকল্পের জন্য টাকা দেবে না তাঁর সরকার, জানালেন মমতা

মমতার আরও অভিযোগ, এই প্রকল্পের 'গুড়' খেয়ে নিচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

কলকাতা:

কেন্দ্রের যদি সত্যিই ইচ্ছে থাকে, তবে ওরা নিজেরাই পুরো খরচটা দিয়ে 'আয়ুষ্মান ভারত' প্রকল্পটি চালাক। রাজ্য তার জন্য কোনও অর্থ দেবে না। বৃহস্পতিবার এই কথা সাফ জানিয়ে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 'আয়ুষ্মান ভারত' নামের এই স্বাস্থ্যপ্রকল্পটি গত বছরের সেপ্টেম্বরে দেশের ৫০ কোটি দরিদ্র মানুষের জন্য চালু করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। যে প্রকল্পের আওতায় থাকার প্রতিটি মানুষের চিকিৎসার জন্য বছরে ৫ লক্ষ টাকা পর্যন্ত খরচ করা হবে। আর, মোট অর্থের ৪০ শতাংশ দেবে রাজ্য। দিল্লি, ওড়িশা, পাঞ্জাব, কেরালা, তেলেঙ্গানা এবং সমস্ত কেন্দ্রশাসিত অঞ্চলগুলি বাদ দিয়ে বাকি সব রাজ্যগুলিকে এই প্রকল্পটি চালাতে হবে কেন্দ্রের সঙ্গে হাত মিলিয়েই। নদীয়া সফরে গিয়ে বৃহস্পতিবার মমতা জানান, "বাংলা এই প্রকল্পের জন্য ৪০ শতাংশ অর্থ দেবে না। কেন্দ্র এই প্রকল্পটি চালাতে চাইলে গোটা অর্থটা নিজেরাই দিক"। 

২৪ সপ্তাহের ভ্রূণ নষ্ট করার জন্য হাইকোর্টের দারস্থ হলেন এক মহিলা

তাঁর আরও অভিযোগ, এই প্রকল্পের 'গুড়' খেয়ে নিচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাঁর কথায়, "আমরা কেন ৪০ শতাংশ দিতে যাব? লেটারহেডে তো বিজেপি পদ্মের পাশে প্রধানমন্ত্রীর মুখের ছবি দেওয়া। ভারত সরকারের চিহ্ন তো সেখানে নেই। তাহলে?"

দলবদল তৃণমূলের কাছে বুমেরাং হয়ে ফিরছে, মত মান্নান, সুজনের

মমতা আরও বলেন, উনি ডাকঘরগুলো ব্যবহার করে মানুষের কাছে চিঠি পাঠিয়ে ভুল বার্তা দিয়ে বলছেন, এই প্রকল্পের নেপথ্যে রয়েছে কেন্দ্রীয় সরকার। ওরা এটাই করে। ওদের দাবি, সব ওরাই করছে! তাহলে রাজ্য সরকারের দরকারটা কী?

দেখুন ভিডিও:



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.