This Article is From Feb 11, 2019

দিল্লিতে কেন্দ্রের বিরুদ্ধে চন্দ্রবাবুর অনশনকে সমর্থন জানালেন মমতা

রাজ্যের জন্য বিভিন্ন দাবি নিয়ে দিল্লিতে অনশনে বসলেন অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী এন চন্দ্রবাবু নায়ডু। তাঁকে সমর্থন জানালেন তৃণমূল নেত্রী তথা পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

দিল্লিতে কেন্দ্রের বিরুদ্ধে চন্দ্রবাবুর অনশনকে সমর্থন জানালেন মমতা
কলকাতা:

রাজ্যের জন্য বিভিন্ন দাবি নিয়ে দিল্লিতে অনশনে বসলেন অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী এন চন্দ্রবাবু নায়ডু। তাঁকে সমর্থন জানানলেন তৃণমূল নেত্রী তথা পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর রাজ্য অন্ধ্রপ্রদেশের জন্য বিশেষ আর্থিক সুবিধার দাবিতে অনশনে বসলেন চন্দ্রবাবু নায়ডু। শুধু তা-ই নয়, ২০১৪ সালে অন্ধ্রপ্রদেশ থেকে ভাগ হয়ে নতুন রাজ্য তেলেঙ্গানা হওয়ার পর অন্ধ্রপ্রদেশকে ‘বিশেষ সুবিধা' দেওয়ার যে প্রতিশ্রুতি দিয়েছিল কেন্দ্র, তাও তাদের রাখতে হবে। এমনটাই দাবি চন্দ্রবাবুর। প্রসঙ্গত, অন্ধ্রপ্রদেশ ও তেলেঙ্গানা ভাগাভাগি হয়ে যাওয়ার পর অন্ধ্রপ্রদেশে তার আগে পর্যন্ত ব্যবসার যে বিশাল ক্ষেত্রটি ছিল, তা তেলেঙ্গানায় স্থানান্তরিত হয়ে যায়। যার ফলে আর্থিকভাবেও বেশ দুর্বল হয়ে পড়ে অন্ধ্রপ্রদেশ।

অন্ধ্রপ্রদেশের জন্য বিশেষ আর্থিক সাহায্য চেয়ে রাজধানী দিল্লিতে অনশনে চন্দ্রবাবু

সংবাদসংস্থা পিটিআইকে এক বর্ষীয়ান তৃণমূল নেতা বললেন, “চন্দ্রবাবু নায়ডুর অনশনকে সমর্থন জানিয়েছেন আমাদের দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নায়ডুর অনশনে মঞ্চে উপস্থিত থাকার জন্য তিনি দলীয় নেতা ডেরেক ও'ব্রায়ানকেও নির্দেশ দিয়েছেন। দুপুর ১২'টা নাগাদ তেলুগু দেশমের প্রধানের সঙ্গে দেখা করেন ডেরেক”।

গত বছর রাজ্যটি ভাগ হয়ে যাওয়ার ফলে অন্ধ্র আরও দুর্বল হয়ে যাওয়া সত্ত্বেও কেন্দ্র তাদের কোনও সাহায্যই করছে না, এই দাবিতে এনডিএ জোট ছেড়ে দেয় তেলুগু দেশম পার্টি।

গত সপ্তাহেই মমতা বন্দ্যোপাধ্যায়ের ধর্না মঞ্চে এসে তাঁর সমর্থন জানিয়ে গিয়েছিলেন চন্দ্রবাবু নায়ডু। ১৯ জানুয়ারি মমতা বন্দ্যোপাধ্যায়ের ব্রিগেডেও অংশ নিয়েছিলেন তেলুগু দেশম পার্টির প্রধান।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.