This Article is From Jun 16, 2018

মমতা ব্যানার্জিকে অরবিন্দ কেজিওয়ালের সাথে দেখা করার অনুমতি নাকচ!

মমতা ব্যানার্জি নিজে এই বিষয়ে কেরিওয়ালকে সমর্থন জানিয়ে ছিলেন গত সপ্তাহে এবং তাড়াতাড়ি এই ঘটনা নিস্পত্তির জন্য তিনি কথা দিয়েছিলেন কেন্দ্র সরকারের সাথে এই বিষয় নিয়ে কথা বলবেন। 

মমতা ব্যানার্জিকে অরবিন্দ কেজিওয়ালের সাথে দেখা করার অনুমতি নাকচ!
নিউ দিল্লি: দিল্লির লেফটেন্যান্ট গভর্নর অনিল বাইজল পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির অরবিন্দ কেজরিওয়ালের সাথে দেখার করার অনুমতি নাকচ করে দিলো। যিনি এই মুহূর্তে ছয় দিন ধরে গভর্নরের বাড়ির সামনে ধর্নায় বসেছেন। 

গত সোমবার বিকেল থেকে রাজ্ নিবাসের বাইরেই নিজের মন্ত্রী মনীশ সিসোডিয়া, সত্যেন্দ্র জৈন এবং গোপাল রাইয়ের সাথে ধর্নায় বসেছেন তিনি।তাদের দাবি, যদি আইএএস অফিসাররা তাদের 'ধর্মঘট' প্রত্যাহার না করে তাহলে দিল্লী সরকার তাদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ গ্রহণ করতে বাধ্য হবে।  

মমতা ব্যানার্জি নিজে এই বিষয়ে কেরিওয়ালকে সমর্থন জানিয়ে ছিলেন গত সপ্তাহে  এবং তাড়াতাড়ি এই ঘটনা নিস্পত্তির জন্য তিনি কথা দিয়েছিলেন কেন্দ্র সরকারের সাথে এই বিষয় নিয়ে কথা বলবেন। 

গত বুধবার তিনি টুইট করে জানিয়েছিলেন, 
"নির্বাচিত মুখ্যমন্ত্রীকে সম্পূর্ণ সম্মান জানিয়ে, সাধারণ মানুষের সমস্যা সমাধানের লক্ষ্যে আমি ভারত সরকার এবং এলজিকে দ্রুত এই বিষয়টি নিষ্পত্তির আবেদন জানাচ্ছি,"

রবিবার নীতি আয়োগের বৈঠকে যোগ দিতে দিল্লি আসছেন মমতা ব্যানার্জি ! তিনি এবং চন্দ্রবাবু নাইডু দুজনেই কাল অরবিন্দ কেজরিওয়ালের সাথে দেখা করার পরিকল্পনা ছিল। কিন্তু রাজ নিবাসে তাদের প্রবেশ মানা করে দেওয়ার পর দেশের রাজনীতিতে সরগরম হয়ে গেলো। অরবিন্দ কেজরিওয়াল নিজে টুইট করে এই গোটা বিষয়কে ধিক্কার জানিয়েছেন। যদি আপ থেকে জানা যাচ্ছে কাল মমতা ব্যানার্জি কেজরিওয়ালের বাড়ি থেকে রাজ নিবাস অবধি হেঁটে সেখানে বাইরে অবধি আসবেন। এখন গতকালের নীতি আয়োগের বৈঠকের মাঝে এই বিষয় কোন দিকে যায় সেটাই দেখার। 
.