This Article is From Apr 12, 2019

মুসলমানরা ভোট না দিলে কী করবেন মানেকা?

উত্তরপ্রদেশে সুলতানপুরে নির্বাচনী (Lok Sabha Elections 2019) জনসভায় বক্তব্য পেশ করতে  গিয়ে বিতর্কে জড়ালেন কেন্দ্রীয় মন্ত্রী মানেকা গান্ধী।

Lok sabha Elections: নির্বাচনী জনসভায় গিয়ে এর আগেও বিতর্ক সৃষ্টি করেছেন মানেকা।

হাইলাইটস

  • জনসভায় বক্তব্য পেশ করতে গিয়ে বিতর্কে জড়ালেন কেন্দ্রীয় মন্ত্রী
  • মন্ত্রীর মিনিট তিনেকের ভাষণ সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে
  • মানেকা গান্ধী এমনিতে পিলভিট থেকে জিতে সংসদ সদস্য হয়েছেন

উত্তরপ্রদেশে সুলতানপুরে নির্বাচনী (Lok Sabha Elections 2019) জনসভায় বক্তব্য পেশ করতে গিয়ে বিতর্কে জড়ালেন কেন্দ্রীয় মন্ত্রী মানেকা গান্ধী। মুসলমান সম্প্রদায়ের (Muslim Voters) ভোটারদের উদ্দেশ করে তিনি বলেন তাঁকে ভোট না দিলে তিনি হয়ত তাঁদের অনুরোধ রাখতে পারবেন না। তাঁর কথায় ,আমি ইতিমধ্যেই নির্বাচনে জিতে গিয়েছি এখন আপনারা কী করেবন সেটা আপনাদের ব্যাপার। মন্ত্রীর মিনিট তিনেকের ভাষণ সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। তিনি বলেছেন, ‘আমি জিততে চলেছি এটাই গুরুত্বপূর্ণ। মানুষের ভালবাসা আর আশীর্বাদেই আমি জিতছি। কিন্তু যদি আমায় মুসলিমদের সমর্থন ছাড়া জিততে হয় তাহলে আমার খারাপ লাগবে। তখন মুসলমান ধর্মের কোনও মানুষ আমার কাছে এলে আমার মনে হবে কাজ করে কী হবে? আমার তো সবাই মহত্মা গান্ধীর সন্তান নই। আপনারা ভোট না দিলেও আমার জেতা আটকাবে না। আপনাদের ভোট না পেলেও আমরা জিতব। আমি এখন থেকেই নির্বাচনে জিতে গিয়েছি। আমাকে আপনাদের প্রয়োজন হবে। আর তাই এটাই আপনাদের সুযোগ। ভোটের পর যদি দেখা যায় এই বুথ থেকে আমি ৫০-১০০ টা ভোট পেয়েছি তাহলে আলাদা কথা। তখন আমার কাছে কাজের জন্য আসবেন। আমি আমার দায়িত্ব এড়িয়ে যাই না। বিভাজনও করি না। আমি মানুষের দুঃখ, কষ্টের কথা ভাবি।

 রাহুলের বিরুদ্ধে আদালত অবমাননার মামলা করলেন বিজেপি সাংসদ

মানেকা গান্ধী এমনিতে পিলভিট থেকে জিতে সংসদ সদস্য হয়েছেন। এই সুলতানপুর আদতে তাঁর ছেলে বরুণ গান্ধীর কেন্দ্র। এবার মা ও ছেলের কেন্দ্র অদল- বলদ হয়েছে।

এর আগেও বিতর্ক সৃষ্টি করেছেন মানেকা। তিনি বলেছেন বিএসপি সাংসদ মায়াবতী টাকার বিনিময়ে প্রার্থী স্থির করেন। নির্বাচনে প্রার্থী করত ১৫ থেকে ২০ কোটি টাকা করে নেন মায়া। মানেকা বলেন, সবাই জানে মায়া টিকিট বিলি করতে পয়সা নেন। তাঁর দলের লোকেতরা সেটা গর্ব করে বলেন। তাঁর ৭৭ টি বাড়ি আছে।